সর্বশেষ

ত্রাণের অপব্যবহার বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী

যারা সরকারের সমালোচনায় ব্যস্ত, তাদেরকে সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান গ্রহণের সময় একথা বলেন তিনি।

করোনা প্রাদুর্ভাবের মধ্যে অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণে অপব্যবহার বরদাশত করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সেটা আমার দলেরই হোক বা অন্য দলেরই হোক আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

প্রতিটি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে সরকারের নেওয়া ব্যবস্থার কথা তুলে ধরে বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘এই রিলিফ দেওয়া নিয়ে কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। যেই এর সঙ্গে জড়িত সে যে দলেরই হোক তাদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি, ব্যবস্থা নেবো।

‘কারণ গরিব মানুষের জন্য আমরা যে সহায়তা দেবো কেউ এর অপব্যবহার করবে, এটা আমরা বরদাস্ত করবো না। সেটা আমার দলেরই হোক বা অন্য দলেরই হোক আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।’

তিনি বলেন, বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব বাংলাদেশেও পড়বে; সেজন্য আগাম ব্যবস্থা হিসেবে প্রণোদনা প্যাকেজ প্রবর্তন করেছে সরকার। ত্রাণের সুবিধা যাতে প্রত্যেকেই পান তা নিশ্চিতে সরকার কাজ করছে। ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে প্রত্যেক পরিবারের জন্য কার্ড চালুর কথা জানান সরকার প্রধান।

করোনাভাইরাসের এই দুঃসময় পার করে সবাই যাতে স্বাভাবিকভাবে ব্যবসা-বাণিজ্য করতে পারে, সেজন্য তিন বছর মেয়াদী পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ