সর্বশেষ

১১ এপ্রিল পর্যন্ত বাড়ল ছুটি

সরকার ঘোষিত সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে সরকারি ছুটি বাড়ানোর ঘোষণার পর এ তথ্য জানানো হয়।

জনপ্রশাসন সচিব জানান, আগামী ৬ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকছে। এরসঙ্গে সপ্তাহিক ছুটি মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হবে।

তিনি বলেন, ‘ছুটির বিষয়টি অনুমোদনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে।’ অনুমোদন পাওয়ার পরপরই প্রজ্ঞাপন জারি করা হবে বলেও তিনি জানান।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পরিস্থিতি বিবেচনা করে দেশের রাষ্ট্রপতি, সেনাপ্রধান, মন্ত্রিসভার সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগসহ প্রায় সব মহলের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২৬ মার্চ থেকে ৪টা এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়।

গত ২৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১০ দিনের এ সরকারি ছুটি ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

কিন্তু করোনাভাইরাসের সংক্রমণরোধের ঝুঁকি থাকায় ছুটি বাড়ানোর প্রসঙ্গ আসলে মঙ্গলবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে দিক নির্দেশনা দেওয়ার সময় পরিস্থিতি বিবেচনায় সরকারি ছুটি বাড়ানোর কথা বলেন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ