সর্বশেষ

৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে ছাত্র মজলিসের কর্মী সম্মেলন

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের সিলেট মহানগর ও জেলা শাখার যৌথ উদ্যোগে কর্মী সম্মেলন ও বর্ণাঢ্য র‌্যালী ৩০ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টায় কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
কর্মী সম্মেলনে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিএসএফ কর্তৃক সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশীদের যেভাবে পাখির মত গুলি করে হত্যা করা হচ্ছে তা কোন ভাবে মেনে নেয়া যায় না। একটি প্রতিবেশী বন্ধুরাষ্ট্রের আচরণ এমন হতে পারেনা। আমীরে মজলিস আরো বলেন, বিগত ২৩ দিনে বিএসএফের গুলিতে নিহত হয়েছেন বেশ কয়েকজন বাংলাদেশী নাগরিক। বিএসএফ সীমান্তে মধ্যযুগীয় কায়দায় বর্বরতা চালিয়ে আমাদের বাংলাদেশীদের হত্যা করছে প্রতিনিয়ত। এজন্য বাংলাদেশ সরকারের নতজানু পররাষ্ট্রনীতিই দায়ী।
তিনি বলেন, অবিলম্বে সীমান্তে সংঘটিত সকল হত্যা বন্ধ এবং সংঘটিত ঘটনাগুলোর সুষ্ঠু বিচার কার্যকর করে ভারত তাদের জায়গা থেকে বন্ধুরাষ্ট্রের পরিচয় দিতে হবে। বাংলাদেশ সরকারকে সীমান্তে এই নিষ্ঠুরতা বন্ধের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার উদাত্ত আহবান জানান তিনি।
সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আফজাল হুসাইন কামিলের সভাপতিত্বে কর্মী সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর। প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, শিক্ষাঙ্গনে সন্ত্রাস প্রতিরোধে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানে আজ শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। তিনি বলেন ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসী কর্মকান্ড বন্ধে ছাত্র সমাজ সোচ্চার হতে হবে।
কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট পূর্ব জেলা সভাপতি মুহাম্মদ জারির হুসাইন ও সিলেট পশ্চিম জেলা সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর ভাষাসৈনিক অধ্যক্ষ মুহাম্মদ মাসঊদ খান, প্রিন্সিপাল হাফিজ মাওলানা মুহাম্মদ মজদুদ্দীন আহমদ, ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রুহুল আমীন সাদী, মাওলানা মুফতী মুহাম্মদ হুজায়ফা, প্রভাষক মোহাম্মদ আব্দুল করীম, খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা নজরুল ইসলাম খান, সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আবু হাসিন, সাবেক সেক্রেটারী জেনারেল হাফিজ মাওলানা খালেদ আহমদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, খেলাফত মজলিস সিলেট মহানগর সভাপতি অধ্যাপক বজলুর রহমান, সহ সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, সিলেট জেলা সহ সভাপতি মাওলানা শামসুদ্দীন মুহাম্মদ ইলিয়াস, সহ সাধারণ সম্পাদক মাওলানা মখলিছুর রহমান, এডভোকেট মুহাম্মদ ফজর আলী, লন্ডন মহানগর সহ সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমান, ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি আজিজ উল্লাহ আহমদী, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কে এম ইমরান হোসাইন, চট্রগ্রাম মহানগর সভাপতি আলমগীর হোসাইন, মৌলভীবাজার জেলা সভাপতি হাসান আহমদ খাঁন, শহর সভাপতি সাদিকুর রহমান, শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হোসেন জাকির, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা আতিকুর রহমান, মাওলানা ফয়সল আহমদ তালুকদার, এনামুল হাসান, মুহাম্মদ আব্দুল কাইয়ুম, জাকির হোসেন সাঈদ, সেক্রেটারি আব্দুর রহমান আল মাসুদ রাহাত, মুহাম্মদ শাহাবুদ্দীন, সাইফুল ইসলাম জলিল, মুহাম্মদ এনামুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য সংবাদ