সর্বশেষ

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে ১০০ মিলিয়ন দান

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে সহায়তা করতে ১০০ মিলিয়ন ইউয়ান (১২২ কোটি ১১ লাখ ২৫ হাজার টাকা) দান করেছেন `আলিবাবা` খ্যাত চীনের সবচেয়ে ধনাঢ্য ব্যক্তি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে `জ্যাক মা ফাউন্ডেশন` জানিয়েছে, এই ১০০ মিলিয়ন ইউয়ানের মধ্যে ৪০ মিলিয়ন ইউয়ান দান করা হয়েছে দুটি চীনা সরকারি গবেষণা সংগঠনকে। বাকি অর্থ করোনাভাইরাস প্রতিরোধ এবং এতে আক্রান্তদের চিকিৎসা সহায়তায় ব্যবহৃত হবে।

এর আগে গত শনিবার হুবেই প্রদেশ এবং এর রাজধানী উহানে চিকিৎসা সেবা সরবরাহের জন্য এক বিলিয়ন ইউয়ানের ফান্ড গঠন করার ঘোষণা দিয়েছিলেন আলিবাবা।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা এবং এর ভ্যাকসিন আবিষ্কারের জন্য গবেষণা সংগঠনগুলোকে বিনামূল্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) কম্পিউটিং পাওয়ার ব্যবহার করার প্রস্তাব দিয়েছে কোম্পানিটি।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছেন ১৭০ জন। এছাড়া, আক্রান্তের সংখ্যা বেড়ে সাত হাজার ৭৭১ হয়েছে বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন।

চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৮ জন মারা গেছেন বলে জানা গেছে। এছাড়া মোট ১২ হাজার ১৬৭ জন এই ভাইরাসে আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ