সর্বশেষ

কুড়িগ্রামের দশম শ্রেণি পড়ুয়া ইসরাত জাহান ইতি এক ঘণ্টার জন্য ডিসি হলেন

 

কুড়িগ্রামের দশম শ্রেণি পড়ুয়া ইসরাত জাহান ইতি এক ঘণ্টার জেলা প্রশাসক হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেছেন। কুড়িগ্রামের জেলা প্রশাসক রেজাউল করিম তার পাশের আসনে বসিয়ে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকী জেলা প্রশাসককে দায়িত্ব হস্তান্তর করেন।

সোমবার (১১ অক্টোবর) সকালে দায়িত্ব হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও জেলা শিশু টাস্কফোর্সের সদস্যবৃন্দ।

এদিন ইসরাত জাহান ইতি দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টা জন্য জেলা প্রশাসক হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেছেন।

দায়িত্বভার গ্রহণের পর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ‘গার্লস টেকওভার’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসরাত জাহান ইতি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতীকী দায়িত্বভার হস্তান্তরকারী জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে-বদলে দিতে পারে তাদের জীবন, তাদের আশেপাশের সমাজ এবং সমাজের মানুষদের-এই প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা হয় গার্লস টেকওভার শীর্ষক অনুষ্ঠানে। এছাড়া বাল্য বিয়ে এবং শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশমালা তুলে ধরা হয়।

প্রতীকী দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক ইসরাত জাহান ইতি তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, নিজেকে জেলা প্রশাসক ভাবতে খুব ভালো লেগেছে। সেইসাথে নিজেকে এবং সহপাঠীসহ অন্যান্যরা উচ্চ পদে আসীন হয়ে দেশের সেবা করার জন্য উদ্বুদ্ধ হয়েছি। এজন্যে আমরা খুব ভালোভাবে লেখাপড়া করবো।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, যাতে শিশুদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত হয় এবং জেলার এই সর্বোচ্চ পদ নিয়ে তাদের ভাবনা ও অনুভূতি জানতে এক ঘণ্টার জন্য এই সুযোগ দেওয়া হয়েছে।

গার্লস টেকওভার অনুষ্ঠানে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর সভাপতি কেএম রেজাউল হক নুরুন্নবী রুদ্র, প্রেস ক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও প্রবেশন কর্মকর্তা শরীফুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলেনুর বেগম ও নারায়ণ চন্দ্র রায় এবং প্লান ইন্টারন্যাশনালের প্রতিনিধি জুলফিকার আলী হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়েস বাংলাদেশের জেলা সভাপতি কেএম রেজাউল হক নুরুন্নবী।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ও বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং ইয়েস বাংলাদেশ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ