সর্বশেষ

সিলেট বিভাগে আরো ১৩২ জনের করোনা শনাক্ত

সিলেটের তিন জেলায় আরো ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমাঝে ওসমানীর ল্যাবে সিলেট জেলা ৭৮ জন, শাবির ল্যাবে সুনামগঞ্জের ২৮ জন ও ঢাকার ল্যাবে হবিগঞ্জের ২৮ জন রয়েছেন।

বুধবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নতুন করে আরও ৭৮ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ২০২২ জনের। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার এই কলেজের ল্যাবে মোট ৭৮ জনের করোন্ াশনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে বেশিরভাগই সিলেট নগরী ও সদর উপজেলার। এ ছাড়া জেলার অন্যান্য উপজেলারও রোগীরা রয়েছেন। তবে বুধবার ওসমানীর ল্যাবে মোট কতজনের নমুনা পরীক্ষা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

এদিকে, সুনামগঞ্জ জেলার আরও ২৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা। নতুন শনাক্তদের নিয়ে সুনামগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৯৬ জনে।

এদিকে, হবিগঞ্জ জেলায় আরো ২৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৪৯২ জনে দাঁড়ালো। নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৯ জন, মাধবপুর উপজেলার ৯ জন, নবীগঞ্জ উপজেলার ৫ জন, বাহুবলের ২ জন, বানিয়াচংয়ের ২ জন ও লাখাইয়ের ১ জন রয়েছেন। হবিগঞ্জে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮২ জন। মৃত্যুবরণ করেছেন ৫ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩,৭৬৫ জনের।

এ বিভাগের অন্যান্য সংবাদ