সর্বশেষ

সিলেটে আরো ১০১ জনের করোনা শনাক্ত

সিলেটের ওসমানী হাসপাতালের ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)র ল্যাবে আরো ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ওসমানীতে ৫৫ জন ও শাবিতে ৪৬ জন। বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

হিমাংশু জানান, ওসমানীর ল্যাবে বুধবার ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩ জনে দাঁড়াল। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসক, সাংবাদিকও রয়েছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৪৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৯ জনের। আর সুস্থ হয়েছেন ১৩১ জন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরো ৪৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তারা সকলেই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। বুধবার রাতে এই তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হামাদুল হক।

তিনি জানান, বুধবার ১৮৮ টি নমুনা সংগ্রহ করা হলেও আগের নমুনা মিলিয়ে মোট ২৮২ টি নমুনা পরীক্ষা শেষে ৪৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্ত ৪৬ জনই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ বিভাগের অন্যান্য সংবাদ