সর্বশেষ

সিলেট বিভাগে বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত ১২৩৬

 

করোনার বিস্তার ক্রমশ বেড়েই চলেছে পুরো দেশজুড়ে। সিলেট অঞ্চল ও ধীরে ধীরে পরিনত হচ্ছে করোনার ডেঞ্জার জোনে। সিলেট বিভাগের চার জেলায় নতুন করে আরও ৭৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৩৬। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বুধবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সিলেটের ১৮২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের ৯৪টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়। এদিকে ঢাকার পরীক্ষাগারের পরীক্ষায় মৌলভীবাজারের ১৬ জন ও হবিগঞ্জের দুজনের নতুন করে করোনা শনাক্ত হয়েছেন।

এ নিয়ে বিভাগে কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৩৬। এর মধ্যে সিলেট জেলায় ৬৭৯ জন, সুনামগঞ্জে ২১৯ জন, হবিগঞ্জে ১৯৪ জন ও মৌলভীবাজার জেলায় ১৪৪ জন। বিভাগে করোনায় মারা গেছেন ২৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজার জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ