সর্বশেষ

শাহী ঈদগাহে ঝুঁকি নিয়ে সিলিন্ডার গ্যাস জ্বালিয়ে ফুটপাত ব্যবসা


সিলেট নগরীর শাহী ঈদগাহের ফুটপাতে ঝুঁকি নিয়ে চলছে ব্যবসা। রাস্তার মধ্যে সিলিন্ডার রেখে খাবারের দোকানের পসরা সাজিয়ে রাখা হয়েছে, রয়েছে জেনারেটরও।
জনসাধারণের চলাচলের পথ অবরুদ্ধ করে ফুটপাত দখল করে ফুসকা, চটপটি, বারবিকিউ ইত্যাদি নিয়ে দীর্ঘ দিন ধরে ব্যবসা চালিয়ে আসছে ফুটপাত অবৈধ দখলকারীরা। এসব চললেও পুলিশ নির্বিকার হয়ে আছে। কিছুদিন পর পর অভিযান চালিয়ে অবৈধ ফুটপাত ব্যবসায়ীদের উচ্ছেদ করলেও ঘন্টা দুই তিন পর আবার ফুটপাত দখল হয়ে যায়। বিশেষ করে ঝুঁকি নিয়ে রাস্তায় গ্যাস সিলিন্ডার রেখে রান্না-বাড়ার কাজ করে থাকেন ভাসমান ব্যবসায়ীরা। এতে পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটার পাশাপাশি ঝুঁকিও থাকে বিদ্যমান। তবে পুলিশ বলছে- ফুটপাত ব্যবসায়ীদের উচ্ছেদ সব সময়ই করা হয়। কিন্তু পরে তারা আবার দখল করে বসে।


স¤প্রতি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী দুই দফা অভিযান চালিয়ে শাহী ঈদগাহের ফুটপাত মুক্ত করেন। অভিযানের কিছুক্ষণ পরই আবার দখল হয়ে যায় জনগণের চলাচলের ফুটপাত।
এ বিষয়ে বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ শাহদাৎ হুসেন কালের সিলেট-কে বলেন- আমরা ফুটপাত ব্যবসায়ীদের উচ্ছেদ করেছি। বার বার করছি। কিন্তু তারা পুনরায় ফুটপাত দখল করে ফেলে। আমরা এখনো অভিযানে যাচ্ছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ