সর্বশেষ

মৌলভীবাজারে পুলিশকে ম্যানেজ করে গাঁজার আসর!

মৌলভীবাজারের কমলগঞ্জে মাজারে ওরসকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতভর গাঁজা আসর বসানো হয়।

উপজেলার মফিজ শাহ এর মাজারে এ গাঁজা আসর বসানো হয়। এই সুযোগে দেশের বিভিন্ন এলাকা হতে আগত এবং স্থানীয় মাদকসেবীরা গাঁজা সেবনে মেতে উঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওযায় ভিডিওতে গাঁজা ও নৃত্যের দৃশ্য দেখা যায়। প্রকাশ্যে রাতে গাঁজা সেবন চললেও পুলিশ প্রশাসন নির্বিকার ছিল। অভিযোগ উঠেছে পুলিশকে ম্যানেজ করে নাচ ও গাঁজার আসর বসায় ওরস কমিটি।

জানা যায়, প্রতিবছরের ন্যায় কমলগঞ্জের শমসেনরনগর এলাকায় অবস্থিত শাহ মফিজ উদ্দিন (র:) এর দুই দিনব্যাপী বার্ষিক ওরস মোবারক বৃহস্পতিবার শুরু হয়। স্থানীয় আয়োজকরা বার্ষিক ওরসে কোন ধরনের মাইক ,গান বাজনা নিষিদ্ধ ঘোষণা করলেও ওরসের দিন দেখা যায় মাজারের বিভিন্ন পাশে গানের আসর বসানো হয়। চলে নারী পুরুষের নৃত্য। পাশাপাশি বসানো হয় গাঁজার আসর। চার দিকে মাদক সেবনকারীরা বসা আর মহিলা গান গাইছে। গান শুনে গাঁজা সেবন করছে মাদকসেবীরা। কিশোর ও যুবকদের গাঁজার সেবন করতে দেখা যায়।

মাদকের আড্ডা বসলেও স্থানীয় পুলিশ কোন ভুমিকা পালন করতে দেখা যায়নি। স্থানীয়রা অভিযোগ করেন, পুলিশকে ম্যানেজ করে মাজার কমিটির কতিপয় প্রভাবশালীদের এসব গাঁজার আসর বসিয়েছেন। এ ব্যাপারে মফিজ শাহ ওরস কমিটির সভাপতি ইউনুফ মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি কথা বলতে রাজি হননি।

কমলগঞ্জের শমসেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার বলেন, আসলে ওরসের কিছু গাজাঁ সেবনকারীরা থাকে। বিশাল ওরস আমাদের দেখলভার করতে কষ্ট হয়। হয়তো মাজারের পাশে বসেছিল। খবর- কালের কন্ঠ

এ বিভাগের অন্যান্য সংবাদ