সর্বশেষ

তৃতীয় ওয়ানডেতে সৌম্য, থাকছেন মুশফিকও

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে আগামী ৬ মার্চ সিলেটে সিরিজের শেষ ওয়ানডে খেলতে মাঠে নামবেন মাশরাফিবাহিনী। ইতোমধ্যে ৩য় ওয়ানডের জন্য বাংলাদেশের দল ঘোষণা করেছে বিসিবি। প্রথম দুই ওয়ানডের স্কোয়াড অপরিবর্তিত রেখে শুধু সৌম্য সরকারকে নতুন করে যোগ করা হয়েছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন আগেই জানিয়েছিলেন, সিরিজ জিতে যাওয়ায় শেষ ম্যাচে একাদশে তারা কিছু অদল বদল চাইবেন। বিশেষ করে এপ্রিল মাসে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডের কথা মাথায় রেখেই খেলানো হবে এগারোজনকে। মুশফিকুর রহিম পাকিস্তান না যাওয়ায় তাই শেষ ম্যাচে তার খেলার সম্ভাবনা ক্ষীণ। খেলার সম্ভাবনা না থাকলেও তাকে রেখে দেওয়া হয়েছে স্কোয়াডে। মুশফিকের না থাকা ও দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নিতে গিয়ে নাজমুল হোসেন শান্ত আঙুলে চোট পাওয়ার রেশে দলে যুক্ত হয়েছেন সৌম্য।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কায়ও বাংলাদেশের ওয়ানডে দলে ছিলেন সৌম্য, ওই সিরিজে শেষ ম্যাচে ফিফটিও পেয়েছিলেন তিনি। এমনিতে জিম্বাবুয়ের বিপক্ষেও দলের বিবেচনায় ছিলেন তিনি। কিন্তু বিয়ের কারণে ছুটিতে থাকায় এই বাঁহাতি ব্যাটসম্যানকে দেখা যায়নি টেস্ট ও প্রথম দুই ওয়ানডেতে। ছুটি কাটানোর পর অনুশীলনে ফেরা সৌম্যকে তাই ঢাকা থেকে উড়িয়ে আনা হচ্ছে সিলেটে। ৬ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মিশন নিয়ে নামবে বাংলাদেশ।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল-আমিন হোসেন, সাইফুদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ