সর্বশেষ

ত্রয়োদশ কেমুসাস বইমেলায় ক্বিরাত প্রতিযোগিতা সম্পন্ন

ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের পরিচালক শাহ নজরুল ইসলাম বলেছেন,আমরা কোরআন পড়ি, কোরআন ধারণ করি। কোরআন আমাদেরকে সত্য সুন্দর ও আলোর পথ দেখায়। তাই কোরআনময় দুনিয়া গড়ে তুলতে হবে। আজকের এই প্রতিযোগীতা শিশুদের কোরআন শুদ্ধভাবে শিখতে ও পড়তে উৎসাহিত করবে।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ত্রয়োদশ বইমেলার ৫ম দিনে বৃস্পতিবার ক্¦িরাত প্রতিযোগিতায় প্রধান বিচারকের বক্তব্যে তিনি একথা বলেন।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ত্রয়োদশ বইমেলার ৫ম দিনে গতকাল ক্¦িরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ১৪ দিনব্যাপী বইমেলার ক্¦িরাত প্রতিযোগিতায় ক গ্রুপে আনহাফ মুহতাদি প্রথম, মাতুবা রহমান দ্বিতীয়,আদিল হাসান তুহিন তৃতীয় এবং খ গ্রæপে আব্দুল্লাহ মো. নাফি প্রথম,নানিফ আল মামুন দ্বিতীয়, মাজহারুল আমিন মাহী তৃতীয় স্থান অধিকার করে।
কেমুসাসর সাধারণ সম্পাদক অধ্যাপক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী ও বইমেলা উপকমিটির সদস্যসচিব নাজমুল হক নাজুর সার্বিক তত্ত¡াবধানে এবং কার্যকরী কমিটির সদস্য জাহেদুর রহমান চৌধুরীর পরিচালনায় প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের পরিচালক শাহ নজরুল ইসলাম, ক্বারী আব্দুল বাছেত ও হাফিজ মারজান আহমদ।

বইমেলা উপলক্ষে সাহিত্য সংসদ গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২১ ফেব্রুয়ারি, শুক্রবার সন্ধ্যে ৬টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাসৈনিক প্রফেসর মো. আবদুল আজিজ ও ভাষাসৈনিক অধ্যক্ষ মাসউদ খানকে সংবর্ধনা প্রদান, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২২ ফেব্রুয়ারি, শনিবার বিকাল ৪টায় হাতের লেখা প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২৩ ফেব্রুয়ারি, রবিবার স্বরচিত কবিতাপাঠের আসর ও মোড়ক উন্মোচন, ২৪ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৪টায় নির্ধারিত বক্তৃতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন), ২৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ ফেব্রুয়ারি, বুধবার সন্ধ্যে ৪টায় সংগীত প্রতিযোগিতা ও মোড়ক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্যালিওগ্রাফি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মেচন, ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৯ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণী।

এ বিভাগের অন্যান্য সংবাদ