সর্বশেষ

সেই কচুরিপানা ইস্যুতে এবার যা বললেন পরিকল্পনামন্ত্রী

কচুরিপানা খাওয়ার বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে ভুল উদ্ধৃতি দেওয়া হয়েছে বলে মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, তিনি কচুরিপানা খেতে নয়, এ নিয়ে গবেষণা করতে বলেছিলেন।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। একই সঙ্গে কাঁঠাল ছোট করা বা পেয়ারা নিয়েও তার কথা ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে বলে জানান মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমি কচুরিপানা খাওয়ার কথা বলিনি, আমি গবেষণা করতে বলেছি। আমাকে মিস কোট (ভুল উদ্ধৃতি) করা হয়েছে। আমি এদেশের মানুষ। এদেশে আমার জন্ম। আমার বাবা মা এদেশের, আমি কীভাবে কচুরিপানা খাওয়ার কথা বলি? আপনারাই বলেন…।’

‘আমি শুধু কচুরিপানা নয়, কাঁঠাল ছোট করার বিষয়েও গবেষকদের গবেষণা করতে বলেছি,’ যোগ করেন মন্ত্রী।

এম এ মান্নান বলেন, ‘মিডিয়ার অবাধ স্বাধীনতা আছে, কিন্তু সেটা যেন শুদ্ধ চর্চা হয়। আমি আশা করব, প্রিয় সাংবাদিকরা দয়া করে এই বিষয়টি ভবিষ্যতে খেয়াল রাখবেন। কারণ, স্বাধীন সাংবাদিকতা মানে যা খুশি তা লিখে দেওয়া নয়। সবাই যেন বিষয়টি বুঝে শুনি লিখি।’

এর আগে সোমবার এক অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী কচুরিপানা, কাঁঠাল, পেয়ারা বিষয়ে কথা বলেন। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে মন্ত্রীর উদ্ধৃতি হিসেবে প্রকাশিত হয়- ‘গরু খেতে পারলে মানুষ কেন কচুরিপানা খেতে পারবে না’ এমন কথা। এ নিয়ে বেশ আলোচনা সমালোচনাও শুরু হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ