সর্বশেষ

শাবিতে গ্রন্থাগার দিবসে র‌্যালি

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতীয় গ্রন্থাগার দিবস ২০২০ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

বুধবার (৫ ফেরুয়ারি) দুপুরে র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাক আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাইব্রেরিয়ান জিল্লুন নাহার চৌধুরী, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

সমাবেশে উপাচার্য বলেন, আমদের শিক্ষার্থীরা এখন লাইব্রেরি বিমুখ হয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের লাইব্ররিমুখী করতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারকে সম্পূর্ণ আধুনিকীকরণ করা হচ্ছে। এরই প্রেক্ষিতে অনলাইনে লাইব্রেরির ব্যবহার বাড়ানোর প্রচেষ্টা করে যাচ্ছি। যার ফলে শিক্ষার্থীরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে লাইব্রেরিতে প্রবেশ করে তা ব্যবহার করতে পারবে। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জার্নাল, বই ইত্যাদি সহজে এই সেবার আওতায় আসবে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ