সর্বশেষ

‘বই পড়ার মাধ্যমে আলোকিত সমাজ গড়তে হবে’

‘বই পড়ার মাধ্যমে আমাদের আলোকিত হতে হবে। না হলে সমাজ অন্ধকারে থেকে যাবে। সঠিক ইতিহাস জানতে হলে পড়াশোনার বিকল্প নেই। ছাত্র-ছাত্রীদেরকে একাডেমিক পড়াশোনার পাশাপাশি দেশ-বিদেশের ইতিহাস জানতে হবে। বর্তমান সরকার শিক্ষার্থীদের মেধা বিকাশের কথা চিন্তা করে গ্রন্থাগার বিনির্মাণ ও আধুনিকায়নে অধিক গুরুত্ব দিচ্ছে।’

বুধবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় গ্রন্থাগার দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। ‘পড়বো বই গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপÍর। পরবর্তীতে টিএসসি ভবনের সামনে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিকৃবি কেন্দ্রীয় গ্রন্থাগারের লাইব্রেরিয়ান সুবীর কুমার পালের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবু সাঈদ, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রুহুল আমীন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. রোমেজা খানম, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মেহেদী হাসান খান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মিটু চৌধুরী, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. এএফএম সাইফুল ইসলাম, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ মোতাহের হোসেন, প্রক্টর ড. মোঃ সোহেল মিঞা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. জীতেন্দ্র নাথ অধিকারী, বিভিন্ন দপ্তর প্রধান, অনুষদীয় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ