সর্বশেষ

‘মুসলমানদের সাথে কাজ করলে আমেরিকা শক্তিশালী হবে’

মুসলমানদের সঙ্গে কাজ করতে পারলে আমেরিকাকে আরো উন্নত ও শক্তিশালী করে গড়ে তোলা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ডেমোক্রাট দলীয় স্টেট সিনেটর ম্যাট লেজার।

২৪ জানুয়ারি শুক্রবার মিডলটাউন শহরে নবনির্মিত মসজিদ ভবনের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন আমেরিকা সৃষ্টির আগ থেকেই এ দেশে মুসলমানরা আসতে শুরু করেছেন। মিডলটাউনে দিন দিন মুসলমানদের সংখ্যা বেড়েই চলছে। সেই মোতাবেক তাদের ধর্মীয় উপসানালয় গড়ে উঠবে এটাই স্বাভাবিক। আমি মিডলটাউনের পক্ষ থেকে তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই।

মিডলটাউন শহরের ব্রডস্ট্রিটে নির্মিত ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ও মসজিদের ইমাম আহমেদ বেদির সভাপতিত্বে এবং ক্রোমওয়েলের প্লানিং ও জোনিং কমিশনের নির্বাচিত বাংলাদেশি সদস্য নাজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সিনেটর ম্যাট লেজার আরো বলেন, যুক্তরাষ্ট্রে সর্বপ্রথম মুসলমানরা আসতে শুরু করেছেন ১৭৩০ সাল থেকে। তখনও আমেরিকা আবিষ্কার হয়নি। এ দেশের গোড়াপত্তন থেকেই মুসলমানরা বাস করছেন।

মিডলটাউনে ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম আহমেদ বেদিরের আপ্রাণ প্রচেষ্টায় এ মসজিদের উদ্বোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন মিডলটাউনের মেয়র বেন ফ্লোরসেইন।

ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ও মসজিদের ইমাম আহমেদ বেদির বলেন, এ মসজিদে সর্বদেশীয় ধর্মপ্রাণ মুসলমানদের নিয়মিত নামাজ আদায়ের পাশাপাশি নতুন প্রজন্মের শিশুকিশোরদের ধর্মশিক্ষা প্রদান করা হবে।

ক্রোমওয়েল টাউন কাউন্সিলর জেমস ডেমট্রিয়েস প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন। ছাড়াও বাংলাদেশি কমিউনিটির আরিফুল ইসলাম নিপুন ও নিপু উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ