সর্বশেষ

তাহিরপুরে সাংবাদিকদের সাথে ইউএনওর মতবিনিময় 

সম্প্রতি ট্যাকেরঘাট গুচ্ছগ্রাম প্রকল্প নিয়ে নির্মাণ কাজ প্রসঙ্গে সংবাদ মাধ্যমে মিথ্যা ও ভুল তথ্য সংবলিত সংবাদ প্রকাশিত  হয়েছে দাবী করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনার্জি তার কয্যালয়ে উপস্থিত সাংবাদিকদের বলেন- ট্যাকেরঘাটে ৬৯ লক্ষ ৩০ হাজার টাকা ব্যয়ে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের অধীনে সরকারি পরিপত্রের অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন কমিটি কর্তৃক নির্মাণ কাজ সম্পন্ন হবে। সে অনুযায়ী কাজ চললে। গুচ্ছগ্রামের সার্থে ভূমি খেখুদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও কিছু লোকজন বিভিন্ন ভাবে তদবীর করেছেন কিছু কাজের জন্য তা না রাখায় এখন ভুল তথ্য তারা প্রচার চালাচ্ছে। নীতি মালা অনুযায়ী প্রতিটি কাজ চলমান। আপনারা যাচাই করেন অনিয়ম হলে সংবাদ করেন আমাকে জানান আমি ব্যবস্থা নেব।
রবিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন আরো বলেন,আমি কাউকে হুমকি বা এলাকা ছাড়ার কথা বলেনি তা একেবারেই মিথ্যা অপপ্রচার। আপনারা সবাই  যাচাই করেন। আপনারা যানেন,চলতি বছর তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের জন্য ৭০টি প্রকল্পের কাজ শুরু হয়েছে। কাজগুলো সঠিকভাবে বাস্তবায়নের লক্ষে তিনি তাহিরপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের তদারকি ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জন্য সহযোগীতা কামনা করেন। নির্মাণ কাজে অনেক ত্রুটি বিচ্যুতি প্রতিনিয়ত সংবাদের মাধ্যমে প্রকাশ হলে বাঁধ নির্মান কাজে প্রশাসনের সহায়তা হবে বলে তিনি তার বক্তব্যে তুলে ধরেন।
গুচ্ছ গ্রামের কমিটিতে সংশ্লিষ্ট উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সভাপতি সদস্য সচিব হবেন সহকারী কমিশনার (ভূমি),সদস্যরা হলেন,সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও পূনর্বাসিত পরিবারের একজন প্রতিনিধি থাকবেন। এসময় উপস্থিত সাংবাদিকগণ ভূমি মন্ত্রনালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায়(সিভিআরপি) প্রকল্পের চিঠি দেখতে চাইলে তিনি সাংবাদিকদের টিঠির কপি উপস্থিত সবার হাতে হাতে তুলে দেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন,তাহিরপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান,তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম,সহ সভাপতি বাবারুল হাসান বাবলু,সাধারন সম্পাদক আলম সাব্বির,সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন,কোষাধক্ষ সাজ্জাদ হোসেন শাহ,সদস্য জাহাঙ্গীর আলম ভূইয়া,সামায়ুন কবীর,আবির হাসান মানিক,আহাম্মদ কবীর,রোমান আহমেদ তুষা,শাবজল হোসাইনসহ উপজেলার বিভিন্ন জাতীয় দৈনিক,আঞ্চলিক দৈনিক, স্থানীয় দৈনিক পত্রিকা ও অনলাইন পোর্টালের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ