সর্বশেষ

২৫ পৌরসভার মেয়র নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি

নির্বাচন কমিশন ঘোষিত ২৫টি পৌরসভার মেয়র নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি। এ ছাড়া করোনার ভ্যাকসিন সুষ্ঠুভাবে বিতরণের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে এর দায়িত্ব সশস্ত্র বাহিনীকে দেওয়ার দাবি জানিয়েছে তারা।

সোমবার গণমাধ্যমে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটি এ কথা জানায়। রবিবার রাতে দলের স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় মেয়র নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যদিও বর্তমানে দেশে নির্বাচনের সার্বিক পরিস্থিতি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অনুকূলে নয়, তথাপি স্থানীয় পর্যায়ে দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে নির্বাচন কমিশন ঘোষিত ২৫টি পৌরসভার মেয়র নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রায় ১৬ কোটি মানুষের জন্য ৩২ কোটি ভ্যাকসিনের ডোজ প্রয়োজন হবে। বর্তমানে দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরের পক্ষে এ ব্যাপক কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে পালন করা সম্ভব নয়। সে জন্য এ কাজে সশস্ত্র বাহিনী ও অন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে দায়িত্ব দেওয়া উচিত। বেশ কয়েকটি উন্নত দেশেও সশস্ত্র বাহিনীকে কাজে লাগানোর কথা বলা হয়েছে।

এতে আরও বলা হয়, ভ্যাকসিন সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের স্বচ্ছতা রাখতে হবে। এ বিষয়ে কঠোর নজরদারি এবং জবাবদিহিতার ব্যবস্থাসহ সমন্বিত পরিকল্পনা জনগণের সামনে উপস্থাপন করতে হবে। একই সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দাবিকৃত সংগৃহীত ভ্যাকসিন বিনা মূল্যে বিতরণের জন্যও জোর দাবি জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ