সর্বশেষ

ছাতকে এসএসসিতে শীর্ষে ছাতক সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়

 

সুনামগঞ্জের ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ২৬টি জিপিএ-৫ পেয়ে শতভাগ ফলাফলসহ উপজেলার শীর্ষে রয়েছে ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়।

শতভাগ ফলাফলসহ ১৬ টি জিপিএ-৫ লাভ করে ছাতক সিমেন্ট কারখানা উচ্চ বিদ্যালয় রয়েছে ২য় স্থানে এবং ১১টি জিপিএ-৫ পেয়ে ৩য় স্থানে রয়েছে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়।

এসএসসি ও সমমান পরীক্ষায় ৫ হাজার ২৩১ জন পরীক্ষার্থীর মধ্যে কৃত কার্য হয়েছে ৪ হাজার ৪২১ জন। জিপিএ-৫ লাভ করেছে ১৩৭ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৪.৫২ ভাগ। এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ৩ হাজার ৯২৭ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩ হাজার ২৪৭জন। জিপিএ-৫ লাভ করেছে ১১৯ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮১.৭৫ ভাগ। দাখিল পরীক্ষায় ১ হাজার ৩৪ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৮৩০ জন। পাশের হার শতকরা ৮০.২৭ ভাগ। জিপিএ-৫ লাভ করেছে ১২ শিক্ষার্থী। কারিগরি পরীক্ষায় ২৭৩ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ২৪৬ জন। পাশের হার শতকরা ৮৯.৩৮ ভাগ। ৬জন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। এছাড়া এসএসসি পরীক্ষায় চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ও সাউথওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ ১০টি করে, সমতা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও হাজী জামালউদ্দিন উচ্চ বিদ্যালয় ৭টি করে, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ৬টি, শতভাগ ফলাফলসহ হায়দরপুর উচ্চ বিদ্যালয় ৪টি, ইসলামপুর উচ্চ বিদ্যালয় ও একতা উচ্চ বিদ্যালয় ৩টি করে, বড়কাপন অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয়, শতভাগসহ পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়, এলপি উচ্চ বিদ্যালয়, ঝিগলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও নতুনবাজার উচ্চ বিদ্যালয় ২টি করে এবং ১টি করে মঈনপুর উচ্চ বিদ্যালয়, শুকুরুন্নেছা চৌধুরী উচ্চ বিদ্যালয়, হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়, ছাতক ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয় ও আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ লাভ করেছে। দাখিল পরীক্ষায় শতভাগ ফলাফলসহ বুরাইয়া কামিল মাদ্রাসা ৭টি, পালপুর জালালিয়া আলিম মাদ্রাসা ৩টি এবং লাকেশ্বর ও মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা ১টি করে জিপিএ-৫ লাভ করেছে। কারিগরি পরীক্ষায় চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ৫টি এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ১টি জিপিএ-৫ লাভ করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ফলাফলে সন্তোষ প্রকাশ করে জানান, ভবিষ্যতে আরো ভালো ফলাফলের জন্য সার্বিক প্রচেষ্টা অব্যাহত রাখা হবে।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃগোলাম কবির এসএসসির ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন। এসএসসি সমমান পরীক্ষার ফলাফল খুব ভালো হয় নি। এজন্য শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের পরিশ্রমের মাধ্যমে আগামীতে ফলাফলকে আরো এগিয়ে নিতে হবে বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ