সর্বশেষ

সিলেটে খোলা বাজারে ইফতার বিক্রি বন্ধ

রমজান মাসে খোলাবাজারে ইফতার বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা প্রশাসন।

একইসাথে দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখতে বাজার মনিটরিংয়ের ওপর জোর দেওয়া হবে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজি এমদাদুল ইসলাম।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে সিলেট সার্কিট হাউসে আসন্ন মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের যৌক্তিক ও সহনশীল পর্যায়ে রাখার লক্ষ্যে জেলা পর্যায়ে টাস্কফোর্স গঠন এবং কার্যক্রম জোরদার বিষয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক এম. কাজি এমদাদুল ইসলাম বলেন, করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। সারা বিশ্বের নায় আমাদের দেশও এর বাইরে নয়। তাই রমজান মাসে খোলা বাজারে ইফতার বিক্রি হলে লোকজন সংক্রমনের হার আরো বাড়ার আশঙ্কা আছে। যে কারণে সবাইকে বাইরের ইফতার বর্জনের আহ্বান জানান এবং খোলা বাজারে ইফতার বিক্রি নিষিদ্ধে প্রচারণা চালানোর সিদ্ধান্ত নেন।

মাহে রমজানে দ্রব্যমূল্যে্র দাম না বাড়াতে ব্যবসা্য়ীদের আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, প্রতিবারের ন্যায় চেম্বার ও ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার একজন করে সদস্য নিয়ে বাজার মনিটরিং কমিটি গঠন করা হবে। ওই কমিটির সদস্যরা সংশ্লিষ্ট মার্কেট ও বাজার সমিটির সভাপতি/সাধারণ সম্পাদককে নিয়ে মনিটরিং কার্যক্রম জোরদার করবেন। তাছাড়া পাইকারি বাজারগুলোতে ব্যবসায়ীদের আড়ত থেকে কেনা মালামালের চৌথার মূল্য দেখাতে হবে। পাশপাশি খুচরা দোকানীদের মূল্যতালিকা প্রদর্শন করতে হবে। কাঁচা বাজারেও সবজিরে মূল্যও সহনীয় রাখার নির্দেশনা দেওয়া হয়। এই নিয়ম না মানলে কঠোর আইনী পদক্ষেপ নেওয়া হবে।

সভায় সিলেট চেম্বার সভাপতি এটিএম শোয়েব, উপ পুলিশ কমিশনার ও পুলিশ সুপার প্রতিনিধি প্রতিনিধি, সাংবাদিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ