সর্বশেষ

ওসমানী মেডিকেলে দুইটি মেশিন মেরামতে কো‌টি টাকা বরাদ্দ


এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের লিথোট্রিপসি ও এনজিওগ্রাম মেশিন মেরামত করতে সরবরাহকারী প্রতিষ্ঠানকে ১ কো‌টি ৭ লাখ টাকা বরাদ্দের প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।একই সঙ্গে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের স্লাইস সিটিস্ক্যান মেশিন মেরামত বরাদ্দ হয়েছে ১৭ লাখ টাকা।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ বাজেট-১ শাখার সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত চিঠিতে এ অনুমোদন দেওয়া হয়।

এতে বলা হয়, ন্যাশনাল ইলেকট্রো মে‌ডিকেল ইকুইপমেন্ট মেইনটে‌ন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টার (নিমিও অ্যান্ড টিসি) কর্তৃক এই দুটি হাসপাতালে ব্যবহৃত হাইটেক রেডিওলজি ও ইমেজিং যন্ত্রপাতি শর্তসাপেক্ষে সরাসরি ক্রয় পদ্ধতির মাধ্যমে সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক মেরামতের জন্য নির্দেশক্রমে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হলো।

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেশিন দুটি হলো- লিথোট্রিপসি ও এনজিওগ্রাম মেশিন। এই দুটি মেশিনে মেরামত বাবদ সিমেন্ট হেলথ কেয়ার লিমিটেডকে ১ কোটি ৭ লাখ টাকা দেওয়া হবে। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৪ স্লাইস সিটিস্ক্যান মেশিন মেরামত বাবদ ফিলিপস ইলেকট্রনিক্স প্রাইভেট লিমিটেড ১৭ লাখ টাকা দেওয়া হবে।
অনুমোদনের শর্তাবলিতে বলা হয়, চলতি ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বাজেট নিমিও অ্যান্ড টিসির অনুকূলে অন্যান্য যন্ত্রপাতি ও সরঞ্জামাদি খাতে বরাদ্দ করা অর্থ থেকে মেরামতের কাজের ব্যয়নির্বাহ করতে হবে। এই অর্থ ব্যয়ের ক্ষেত্রে দি পাবলিক প্রকিউরমেন্ট ২০০৬ এবং দি পাবলিক প্রকিউরমেন্ট রুলস ২০০৮ অনুসরণসহ সব আর্থিক বিধিবিধান যথাযথভাবে পালন করতে হবে। অর্থ ব্যয়ের ক্ষেত্রে কোনো অনিয়ম হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী থাকবে এবং অব্যয়িত অর্থ (যদি থাকে) ৩০ জুনের মধ্যে সরকারি কোষাগারে সমর্পণ করতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ