সর্বশেষ

‘আগেই সতর্ক করেছি, এপ্রিলে প্রাদুর্ভাব বাড়তে পারে’

চলতি বছরের এপ্রিল মাসে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে পারে বলে আগেই সতর্ক করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আগেই বলেছি, এপ্রিল মাসটা আমাদের জন্য একটু কষ্টের মাস হবে। এপ্রিল মাসে এটার একটা প্রাদুর্ভাব ছড়াতে পারে। কারণ এটার একটা ট্রেন্ড আছে। অন্যান্য দেশের অবস্থা দেখলে দেখা যায়, একবার শুরু হলে এটা সংক্রমিত হতে থাকে। সে ক্ষেত্রে বহু আগেই এটা আমি সতর্ক করেছি যে এপ্রিল মাসে সবাইকে আরেকটু সাবধানে থাকা দরকার। সেটাই দেখা গেল এপ্রিল মাসে এটার প্রাদুর্ভাব একটু বৃদ্ধি পেয়েছে।’

তিনি বলেন, ‘সারা বিশ্বে যেখানে হাজার হাজার লোক প্রতিদিন মারা যাচ্ছেন, সেখানে বাংলাদেশে এই এপ্রিল মাসে আজকে ২০ তারিখ এখন পর্যন্ত আমরা নিয়ন্ত্রণ রাখতে পেরেছি। আমি মনে করি আমাদের জনগণ যদি আরেকটু সচেতন থাকেন, আরেকটু নিজেকে সুরক্ষিত রাখেন তাহলে এটা সকলের পক্ষে নিয়ন্ত্রণ করা সহজ। আমি আশা করি সবাই করবেন। ‘

তবে জীবন চলমান, জীবন চলতে থাকবে বলেও ভিডিও কনফারেন্সে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকাল ১০টায় শুরু হওয়া এই ভিডিও কনফারেন্সে চলমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ঢাকা এবং ময়মনসিংহ বিভাগের আট জেলার প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী এবং সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করছেন প্রধানমন্ত্রী।

জেলাগুলো হচ্ছে- ঢাকা বিভাগের মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল, কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা এবং ময়মনসিংহ সদর।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ