সর্বশেষ

সাংবাদিক ইমন শাহ্কে হুমকি, নিন্দা

বালাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি-ছড়াকার ও তরুণ সাংবাদিক আ হ ইমন শাহকে হুমকি দিয়েছে এক দুস্কৃতিকারী। ১৬ এপ্রিল বিকেলের দিকে তার ব্যক্তিগত মুঠোফোনে অপরিচিত একটি নাম্বার থেকে কল দিয়ে হুমকি দেয়া হয়।

এঘটনার তীব্র নিন্দা ও হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এক যৌথ বিবৃতি দিয়েছেন বালাগঞ্জে কর্মরত জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন, দৈনিক যুগান্তরের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি শামীম আহমদ, দৈনিক মানবজমিনের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. আব্দুস শহিদ, আমাদের নতুন সময় পত্রিকার বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. কাজল মিয়া, দৈনিক আজকালের খবরের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. মুমিন মিয়া ও দৈনিক আমার সংবাদের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি এ এস রায়হান।

বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশে সাংবাদিক লাঞ্ছনা এবং তাদের হুমকি প্রদান নতুন কোনো ঘটনা নয়। এরুপ কর্মকান্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এ ধরণের পরিস্থিতিতে প্রতিটা সাংবাদিক নিরপাত্তাহীনতায় ভুগছে। এ ধরণের হুমকির ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা বাধাগ্রস্থ হবে বলে আমরা মনে করি। সাংবাদিকের ওপর কোনো ধরনের হুমকি বরদাশত করা হবে না।

প্রসঙ্গত, সাম্প্রতিক করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রার্দুভাব ও সংক্রমণের এই মহা বিপদ সময়ে দেশব্যাপি নানা অনিয়ম-দুর্নীতি অব্যাহত রয়েছে। সমাজপতি লেবাসধারী রাঘব বোয়ালরা এসব কুকর্মে সম্পৃক্ত। সাংবাদিক ইমন দেশব্যাপি এসব অনিয়ম-দুর্নীতির চিত্র ধারাবাহিকভাবে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরছেন। এগুলোর সমালোচনা ও বিশ্লেষণ করছেন। এ নিয়ে মুঠোফোনে তাকে আকারইঙ্গিতে হত্যার হুমকি দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ