সর্বশেষ

বড়লেখায় ১৮ জনকে জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা ও কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করায় মৌলভীবাজারের বড়লেখায় ১৮ ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১০ এপ্রিল) তাদের এ জরিমানা করা হয়।

পৌরসভা, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর বাজার, বড়লেখা সদর ইউনিয়নের বিছরাবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান।

বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার এই এলাকাগুলোতে অভিযান করা হয়।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেল উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে পর্যবেক্ষণ শুরু করে। এইসময় কোনো কারণ ছাড়া হাটবাজার ও সড়কে ঘোরাফেরা করার কারণে ও সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পৌরসভা, মোহাম্মদনগর, বিছরাবাজারে ১৮ ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত ৪৩ হাজার ৫০০ টাকা অর্থদ- প্রদান করেন। দণ্ডিতরা সকলে নিষেধাজ্ঞা অম্যান্য করে হাটবাজারে ও সড়কে ঘোরাফেরা করছিলেন। কয়েকজন সরকারি নির্দেশ অমান্য করে দোকান খুলেন। এজন্য তাদেরও জরিমানা করা হয়।

এসময় বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক, থানার উপ পরিদর্শক (এসআই) প্রভাকর রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, ‘সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিতকল্পে বড়লেখা উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসন ও পুলিশের যৌথ টহল প্রদান করা হয়। এসময় অযথা বাইরে ঘুরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পরও দোকান খোলা রাখায় তাদের জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করে ১৮টি মামলায় ৪৩ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।’

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ