সর্বশেষ

পলিটেকনিকের শিক্ষার্থীদের আন্দোলন

মৌলভীবাজার

আজও আন্দোলনে নেমেছেন মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট (এমপিআই) এর শিক্ষার্থীরা।সোমবার দ্বিতীয় দিনের মত শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় শত শত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভে অংশ নেন।

দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও বিশ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা দীর্ঘদিন ধরে কর্মবিরতির পালন করছেন। আর এ কর্মবিরতির ফলে বন্ধ রয়েছে ক্লাস।

শিক্ষার্থীদের দাবি, গত দেড় বছর ধরে থেমে থেমে শিক্ষকদের কর্মবিরতি চলছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব প্রশাসনকে তাদের এই দাবি মেনে নেওয়ার আহবান। তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করবেন।

এর আগে রবিবার (২৩ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে অবস্থান নিয়েছিল শিক্ষার্থীরা। এ সময় ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন।

পলিটেকনিক শিক্ষকদের দাবি, সরকারকে মূল বেতনের ৫০% (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী) পর্যায়ক্রমে ১০০% উন্নীত করতে হবে। কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও অদৃশ্য কারণে সাড়া দিচ্ছেনা।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ