সর্বশেষ

১৪তম জাতীয় উশু চ্যাম্পিয়নশীপে সিলেটের শাপলার ব্রোঞ্জ পদক লাভ


সিলেটের কন্যা শাপলা ঢাকার মিরপুরস্থ সোহরাওয়ার্দী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক নিয়মে শহীদ আহসান উল­াহ মাস্টার ১৪ তম জাতীয় উশু চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ পদক লাভ করেছে। গত ৮ জানুয়ারি থেকে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার হয়ে অংশ নিয়ে সে এই পদক লাভ করে। এছাড়াও এই টুর্নামেন্টে সিলেটের আরো ২ খেলোয়াড় ব্রোঞ্জ পদক অর্জন করে। শাপলা সিলেট নগরীর মদিনা মার্কেটস্থ কালীবাড়ির এলাকার বাসিন্দা মিয়া ধন ও সেবু বেগমের ৩য় কন্যা।
শাপলা আক্তার আবেগপ্রবণ কণ্ঠে জানায়, আমি জীবনে এই প্রথম আন্তর্জাতিক নিয়মে কোনো জাতীয় খেলায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছি। এর পেছনে সমস্ত অবদান রয়েছে আমার প্রশিক্ষক আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের। আমি একজন মেয়ে হিসেবে মনে করি শুধু পদক অর্জন করাই উশুর মূল লক্ষ্য নয়, নিজেকে আত্মরক্ষা করাই এর মূল্য উদ্দেশ্য। আমি যখন ৭ম শ্রেণিতে পড়ি তখন আমাদের বিদ্যালয় সিটি মডেল স্কুল এন্ড উইমেন্স কলেজে সর্বপ্রথম প্রশিক্ষণ দেন উশু কোচ আনোয়ার হোসেন। সপ্তাহে মাত্র দুইদিন প্রশিক্ষণ হওয়ার কারণে, আমি চাইনিজ উশু ফাইটার স্কুলে প্রশিক্ষণ নেওয়া শুরু করি। দীর্ঘ ৭ মাস পরে আমি এই সাফল্য অর্জন করেছি। এর পেছনেও অন্যতম অবদান রয়েছে আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক রাজন স্যারের। পাশাপাশি আর্থিকভাবেও বিভিন্ন সহযোগিতা করেছেন আমার খালামনি সুইটি।
শাপলা জানায়, আমার এই সাফল্যের পর বর্তমানে আমি হাউজিং এস্টেট এর স্টেমেইজ স্কুলের স্টেমেইজ উশু ক্লাবে শিক্ষার্থীদের উশু প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীতেও আমি উশু সনদ সহ জীবনবৃত্তান্ত জমা দিয়েছি। ভবিষ্যতে সিলেট ও দেশের জন্য আরো ভালো কিছু করতে সকলের কাছে দোয়া কামনা করছি।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ