সর্বশেষ

সব প্রদেশে ছড়িয়েছে করোনা, ১৭০ জনের মৃত্যু

চীনে মহামারি ধারণ করা নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে চীনের সবকয়টি প্রদেশে। মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে। নতুন করে আরো এক হাজার ৭শ’ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার চীন সরকার একথা জানায়। যা এএফপি’র প্রতিবেদনে প্রকাশ পেয়েছে। এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার হেলথ ইমার্জেন্সি বিভাগের প্রধান মাইকেল রায়ান। তিনি বলেন, এখন পুরো বিশ্বের মানুষকে সতর্ক হওয়া দরকার, প্রস্তুত হওয়া দরকার যে কোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য।

খবরে বলা হয়েছে, নতুন করে যে ৩৮ জনের মৃত্যু হয়েছে তাদের ৩৭জনই হুবেই প্রদেশের বাসিন্দা। এ প্রদেশে সবচেয়ে বেশি মাত্রায় এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। আর এ ভাইরাস সারা বিশ্বেই একটি উৎকণ্ঠার সৃষ্টি করেছে।

জাতীয় স্বাস্থ্য কমিশনের প্রতিবেদনে বলা হয়, চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে অপর জনের মৃত্যু হয়েছে। কমিশন জানায়, এই প্রথম তিব্বতেও এক ব্যক্তি এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

নতুন করে যে এক হাজার ৭শ’ জন ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের মধ্যে প্রায় এক হাজার ৩২জনই হুবেই প্রদেশের বাসিন্দা।

বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা সার্স ভাইরাসের মতো এ ভাইরাসের মহামারির ক্ষেত্রেও জোরালো পদক্ষেপ নিতে সকল সরকারকে সতর্ক করে দিয়েছে।
এ ভাইরাস ছড়িয়ে পড়ার কেন্দ্রস্থল থেকে বুধবার কয়েকশ’ বিদেশি নাগরিককে সরিয়ে নেয়া হয়।

এছাড়া, ফিনল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের এক ডজনেরও বেশি দেশে এ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ