সর্বশেষ

সিলেটের পরিছন্নতার জন্য মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

কালের সিলেট : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটের বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা সরকারের নেই। কারণ দেশে গ্যাস নেই, তবে আমরা অন্যান্যভাবে চেষ্টা করছি মানুষকে সেবা দেয়ার। আমি ব্যক্তিগতভাবে বিভিন্ন কয়েকটি কোম্পানীর সাথে আলোচনা করেছি। যাতে তারা সিলেটে এলপি গ্যাস সরবরাহ করতে পারে।

শুক্রবার বিকেল ৪ টায় সিলেট সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

নগরীতে ট্রাক প্রবেশ বন্ধের দাবি জানিয়ে করা এক প্রশ্নে জবাবে তিনি বলেন, সড়কটি নিয়ে চার লেনের কাজ চলছে। কাজ শেষ হলেই নগরীর ভেতর দিয়ে ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হবে।

সিলেট নগরীর পার্কের স্বল্পতা নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিলেট পুরাতন কেন্দ্রীয় কারাগার বর্তমানে স্থানান্তরের পরিকল্পনা নাই। তবে যখন স্থানান্তর হবে তখন ধোপাদিঘী আর এই জায়গা মিলিয়ে সৌন্দর একটা জায়গা হবে। আর নগরীর বিমানবন্দরের পাশে বড়শালা মৌজায় সিলেট ন্যাচারাল পার্কের বিষয়ে খোঁজ নেয়ার জন্য নির্দেশনা দেন।

এছাড়া লালমাটিয়া এলাকায় বজ্য ব্যবস্থাপনা ও সম্প্রতি শাবিতে রাষ্ট্রপতি বলেছিলেন, ‘সিলেট অপরিছন্ন নগরী’ বক্তব্যের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন উপস্থিত এক সিনিয়র সাংবাদিক। এর প্রেক্ষিতে মন্ত্রী বলেন, সিলেটের পরিছন্নতার জন্য মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে সিলেট হবে পরিছন্ন নগরী।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ