সর্বশেষ

নারীদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি শারমীনের

বাংলাদেশ নারী দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করেছেন শারমীন আক্তার। জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সেঞ্চুরি করে এ ওপেনার।

নারী দলের হয়ে যে কোনো ফরম্যাটে এটিই প্রথম সেঞ্চুরি।এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। আর শারমীনের নিজের সেরা স্কোর ছিল ৭৪।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইনিংস শুরু করতে নেমে মুরশিদা খাতুনের সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন শারমীন। মুরশিদা ৪৭ রানে আউট হলে জুটি বাঁধেন অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে। দ্বিতীয় উইকেটে এ দুই ব্যাটার যোগ করেন ৪৮ রান।

নিগার ৩৩ রান করে রান আউট হন। শারমীনের সঙ্গে উইকেটে থেকে দলের স্কোরকে এগিয়ে নিতে থাকেন ফারজানা হক।ম্যাচে বাংলাদেশের সবচেয়ে বড় জুটিটা গড়েন শারমীন ও ফারজানা। ১৩৭ রান যোগ করেন তৃতীয় উইকেটে।

ফারজানা ৬৭ রান করে আউট হলেও শারমীন তুলে নেন নিজের ও দলের জন্য ঐতিহাসিক এক সেঞ্চুরি।
শেষ পর্যন্ত ১৪১ বলে ১৩০ রান করে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসে ছিল ১১টি চার।শারমীনের শতকে বাংলাদেশ গড়ে ৫ উইকেটে ৩২২ রানের বড় সংগ্রহ।

ছেলেদের ক্রিকেটে প্রথম ওয়ানডে সেঞ্চুরি আসার প্রায় ২২ বছর পর এলো নারীদের ওয়ানডে সেঞ্চুরি।১৯৯৯ সালের ২৫ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশ ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করেন মেহরাব হোসেন অপি।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ