সর্বশেষ

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ লেমোস

 

 

আপাতত অস্কার ব্রুজেনের অ্যাসাইনমেন্ট শেষ। সাফ ফুটবল চ্যাম্পিয়ানশিপকে সামনে রেখে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বের মেয়াদ আর বাড়েনি।

শ্রীলংকার অনুষ্ঠিতব্য টুর্নামেন্ট সামনে রেখে নতুন করে জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে পর্তুগালের মারিও লেমোসকে।

তবে জেমি ডের সাথে চুক্তি পূর্ণ না হওয়া অথবা বাতিল না হওয়ায় তিনি অর্ন্তবর্তীকালীন দায়িত্ব পালন করবেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথে জেমি ডের চুক্তি রয়েছে আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত।

নতুন কোচ একেবারে অপরিচিত নয় বাংলাদেশের ফুটবল আঙিনায়। কেননা তিনি দীর্ঘদিন ধরেই আবাহনীর কোচের দায়িত্ব পালন করছেন। গত তিন মৌসুম ধরে আবাহনীর দায়িত্বে থাকা এই কোচের হাত ধরেই দলটি প্রথমবারের অংশ নেয় এএফসি কাপের আঞ্চলিক পর্বে।

২০১৭ সালে জাতীয় দলের ট্রেনার হিসাবে কাজ করেন লেমোস। পরে হন আবাহনীর প্রধান কোচ। শ্রীলংকায় অনুষ্ঠিতব্য চারজাতি টুর্নামেন্টের প্রস্তুতি শুরু হবে ২৫ অক্টোবর থেকে। ওইদিন জাতীয় দলের ক্যাম্প শুরু হবে।

প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে চার জাতি টুর্নামেন্ট শুরু হবে ৮ নভেম্বর। শেষ হবে ১৭ নভেম্বর। কলোম্বোর রেসকোর্স স্টেডিয়ামে প্রথম দিনেই সিশেলসের মুখোমুখি হবে জামাল ভূঁইয়ারা। দ্বিতীয় খেলায় ১১ নভেম্বর মালদ্বীপ এবং ১৪ নভেম্বর স্বাগতিক শ্রীলংকার মুখোমুখি হবে টিম বাংলাদেশ।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ