সর্বশেষ

সাকিব থাকতে রাসেলকে দলে প্রয়োজন নেই’

 


আদৌ প্রথম একাদশে থাকবেন কি না, তা নিয়েই সংশয় ছিল। আর সেই তিনিই আইপিএলের বাঁচা-মরার ম্যাচে (এলিমিনেটর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সকে পরম আরাধ্য জয় এনে দিলেন। আর সেই জয়ের পরই দলের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর বলেছেন সাকিব থাকতে রাসেলকে দরকার নেই তাদের।

 

শেষ তিন ম্যাচে ব্যাটিং-বোলিংয়ের নিজের দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে রাসেলের অভাব বুঝতেই দেননি সাকিব। এলিমিনেটরের গুরুত্বপূর্ণ ম্যাচে বল হাতে ৪ ওভারে মাত্র ২৪ রান খরচ করেছেন সাকিব। পরে ব্যাটিংয়ে নেমে চাপের মধ্যেই ৬ বলে ৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। তাই কলকাতার সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর মনে করেন, সাকিব থাকতে এখনই রাসেলের প্রয়োজন নেই দলটিতে।

 

এছাড়াও অনবদ্য এমন ফিনিশিংয়ে প্রশংসার জোয়ারে ভাসছেন সাকিব আল হাসান। কলকাতার ফেসবুক পেজেও সাকিবকে মি. ফিনিশার বলে প্রশংসা করেছে। ম্যাচ জয়ের পরই সাকিবের থাম্বসআপে হাস্যজ্জ্বল ছবি ও তার ব্যাট-বল, প্যাড এবং হেলমেটের ছবি আপলোড করেছে কেকেআর। ক্যাপশনে লিখেছে, আমাদের ফিনিশার ও তার অস্ত্রগুলো।

 

এদিকে ইএসপিএন ক্রিকইনফোতে বিশেষজ্ঞ আলাপে গম্ভীর বলেছেন, ‘রাসেলকে শুধু তখনই দলে নেয়া হোক, যখন যে পুরোপুরি ফিট হবে। অন্যথায় আপনার কাছে সাকিব আছেই কাজ করে দেয়ার জন্য। বিশেষ করে এমন সব উইকেটে যেখানের আচরণ ভারত-বাংলাদেশের মতোই। সাকিব খুব ভালোভাবে জানে এখানে কীভাবে বোলিং করতে হয়।’

 

দলের অন্যান্যরাও প্রশংসায় ভাসাচ্ছে সাকিবকে। গম্ভীর মনে করেন সাকিবকে দলে নেয়ার ফলে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও এখন বেশ গভীরতা রয়েছে কলকাতার। সাকিবকে সাত নম্বরে নামানোকেও ইতিবাচক হিসেবেই দেখছেন গম্ভীর।

 

অনেকেই একমত যে, যদিও ৪ উইকেট তুলে নিয়ে কোহলিদের শিবিরে ধস নামিয়েছিলেন সুনীল নারিন, এছাড়া ব্যাটিংয়েও ঝড় তুলেছেন তিনি। তবে শেষের দিকে মি. অলরাউন্ডার সাকিব আল হাসানের বুদ্ধিদীপ্ত ও সাহসী ব্যাটিংয়েই ম্যাচ জিতেছে কলকাতা।

 

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ