সর্বশেষ

সিলেট সীমিত লকডাউনের দ্বিতীয় দিনে পুলিশের অভিযান

সীমিত পরিসরের লকডাউনের দ্বিতীয় দিনে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টে চলছে পুলিশের অভিযান। মঙ্গলবার (২৯ জুন) সকাল থেকে কুমারগাঁও পয়েন্ট, বন্দরবাজার পয়েন্ট, শেখঘাট পয়েন্টসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে।

এসময় মোটরসাইকেল সহ বেশ কয়েকটি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে ট্রাফিক পুলিশ। সীমিত পরিসরের করোনার দ্বিতীয় দিনে জনগণকে লকডাউন মানাতেও যথেষ্ট তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে করোনার দ্বিতীয় দিনে সিলেটে অধিক সংখ্যাক সিএনজি অটোরিকশা চলতে দেখা গেছে।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের। তিনি জানান, সিলেটের ভেতরে কেউ যাতে প্রবেশ করতে ও বাহির হতে না পারে সেজন্য মহানগর পুলিশ সর্তক রয়েছে। মাঠ পর্যায়ের পুলিশের পাশাপাশি থানা ও ফাঁড়ি পুলিশ কাজ করে যাচ্ছে। সেই সাথে ট্রাফিক পুলিশের একাধিক টিম থানা পুলিশের সাথে যৌথভাবে কাজ করছে। সিলেট মহানগরী এলাকায় পুলিশের ১৬টি টিম কাজ করছে বলে জানান তিনি।

জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে ‘সীমিত পরিসরে’ লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউন দিয়ে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এই সময়ে সব গণপরিবহন বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি অফিস চলবে প্রয়োজনীয় সংখ্যক জনবল দিয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধি-নিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ২৮ জুন সকাল ৬টা থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

বিধিনিষেধ:
১. সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে।

২. সব শপিংমল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

৩. খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রি (শুধুমাত্র অনলাইন/টেকওয়ে) করতে পারবে।

৪. সরকারি-বেসরকারি অফিস/প্রতিষ্ঠানসমূহে শুধু প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা/কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় তাদের আনা-নেওয়া করতে হবে।

৫. জনসাধারণকে মাস্ক পরার জন্য আরও প্রচার-প্রচারণা চালাতে হবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ