সর্বশেষ

জাগ্রত হাওর উন্নয়ন ফোরাম’র শিক্ষা উপকরণ বিতরণ

 

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের অনুপ্রানিত করার লক্ষ্যে সুনামগঞ্জের শাল্লা উপজেলার ১ নং আটগাঁও ইউনিয়নে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে এলাকার স্বনামধন্য সামাজিক সংগঠন জাগ্রত হাওড় উন্নয়ন ফোরাম।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত সামাজিক সংগঠন “জাগ্রত হাওর উন্নয়ন ফোরাম” শনিবার (৫ জুন) দুপুরে স্থানীয় শ্যামারচর বাজারের শফি প্লাজায় এই শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এস এম শামীমের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিমকর তালুকদার বাঁধনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সহ সভাপতি ফসিহ উদ্দিন মনির নওশের, হোসাইন মোহাম্মদ কামাল, সাধারণ সম্পাদক মামুন আল কাওসার, সহ-সাধারণ সম্পাদক এস এম সুমন, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন আব্দুল্লাহ ও এন এস নিউঠন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শাহিন আল কাওসার, তুহিন আহমদ, আলী মোহাম্মদ রিপন, নাঈম আহমদ, লুৎফুর রহমান, মাসুম আহমেদ, মোঃ মিলাদ, যুবরাজ, নাসির আহমেদ, তামীম, হারিছ, মশিউর রহমান প্রমুখ।

শিক্ষা উপকরণ বিতরণ পূর্বক অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, একটি সমাজকে বদলে দিতে শিক্ষার গুরুত্ব অপরিসীম। করোনা মহামারির কারণে আমাদের দেশের শিক্ষার্থীরা যাতে লেখাপড়ার প্রতি বিমুখ না হয় সেজন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি। নতুন শিক্ষা সামগ্রী পেয়ে আশা করি তারা আরও উৎসাহ পাবে।

একটি শিক্ষিত জাতিই পারে একটি দেশকে উন্নতির স্বর্ণ শিখরে পৌঁছাতে উল্লেখ করে জাগ্রত হাওর উন্নয়ন ফোরামের সভাপতি এস এম শামীম বলেন, শিক্ষা উপকরণ হাতে পেয়ে আশা করি শিক্ষার্থীরা নতুন উদ্যমে লেখাপড়া চালিয়ে যাবে। বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সব শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়া করার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশের জন্মলগ্ন থেকে আজ অবধি কিছু সংখ্যক দুষ্কৃতকারী এই দেশ, এই সমাজের ক্ষতি সাধনের অপচেষ্টায় লিপ্ত। ঐ সব স্বাধীনতা ও সমাজ বিরোধী দালাল চক্রকে চিহ্নিত করে বয়কট করতে হবে। জাগ্রত হাওর উন্নয়ন ফোরাম স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে এলাকার মানুষের দুঃখ, দুর্দশায় সর্বদা পাশে ছিল এবং থাকবে। কোন অপশক্তিই জাগ্রত হাওর উন্নয়ন ফোরামের কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে পারবে না ইনশাআল্লাহ।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ