সর্বশেষ

সিলেট নগরীর শেখঘাটস্থ ‘সুখের হাসি ক্লিনিক (SSL)’র পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যতিক্রমী উদ্যোগ।

সিলেট নগরীর শেখঘাটস্থ ‘সুখের হাসি ক্লিনিক (SSL)’র পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যতিক্রমী উদ্যোগ।

নিউজ ডেস্কঃ বৃহস্পতিবার (২৭ মে) শেখঘাট ৩৬০ সাকিব মাহমুদ কমপ্লেক্সে অবস্থিত ‘সুখের হাসি ক্লিনিক’-এ দিনব্যাপী শিক্ষার্থীদের ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম চালানো হয়। এতে স্বতস্ফূর্তভাবে সাড়া দেন সিলেট নগরী ও শহরতলির স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৫ শতাধিক ছাত্র-ছাত্রী সম্পূর্ণ বিনামূল্যে নিজেদের ব্লাড গ্রুপ নির্ণয় করেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ১১টার সময় ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সম্মানিত অতিথি ও ‘সুখের হাসি ক্লিনিক (SSL)’র পরিচালক, ডাক্তার ও কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, সুখের হাসি ক্লিনিক (SSL)-এর চেয়ারম্যান হাসান মাহমুদ মুকুল, এমডি আব্দুর রহিম ও শেখঘাট জামে মসজিদ কমিটির সভাপতি শফিক উদ্দিন।

এছাড়াও সুখের হাসি ক্লিনিকের ডিরেক্টর, ডাক্তার, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, সুখের হাসি ক্লিনিকের ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পে বৃহস্পতিবার সকাল থেকেই নগরী ও শহরতলির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা স্বত:স্ফূর্তভাবে অংশ নেন। এক পর্যায়ে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে প্রাঞ্জল হয়ে উঠে সুখের হাসি ক্লিনিক প্রাঙ্গণ।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সুখের হাসি ক্লিনিকের ব্যতিক্রমী এই ক্যাম্পে ৫ শতাধিক ছাত্র-ছাত্রীদের রক্তের গ্রুপ সম্পূর্ণ বিনামূল্যে নির্ণয় করে দেয়া হয়। আগামীতে এভাবে ক্যাম্প করে গর্ভবতী মায়েদের সম্পূর্ণ বিনামূল্যে গর্ভকালীন স্বাস্থ্যসচেতনতা পরামর্শ প্রদান করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সিলেট নগরীর শেখঘাটস্থ ৩৬০ সাকিব মাহমুদ কমপ্লেক্সে আগে ‘সূর্যের হাসি ক্লিনিক’র কার্যক্রম পরিচালিত হতো। বর্তমানে এখানে নতুন পরিচালকবৃন্দের মাধ্যমে, নবআঙ্গিকে উন্নতমানের মা ও প্রসূতিসেবা প্রদান করছে ‘সুখের হাসি ক্লিনিক (SSL)

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ