সর্বশেষ

সিলেটে পুর্ব শত্রুতার জের ধরে যুবককে পুড়িয়ে হত্যা চেষ্টা

নিজস্ব প্রতিবেদকঃ জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে সিলেটে এক যুবকের শরীরে পেট্রল ছুড়ে আগুন ধরিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ। দগ্ধ সাজু মিয়া (২৭) বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

বৃহ্স্পতিবার দিবাগত (১৯ মার্চ) রাত দেড়টার দিকে সিলেটের জালালাবাদ থানাধীন মোগলগাঁও ইউনিয়নের কেমিদপুর (বুলতাপাড়া) গ্রামে নিজ বাড়িতে সাজু মিয়া এ আক্রমণের শিকার হন।

এ ঘটনায় পরদিন (২০ মার্চ) সাজুর ভাই রুবেল আহমদ বাদি হয়ে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, কেমিদপুর (বুলতাপাড়া) গ্রামের সিদ্দিক আলীর ছেলে সাজু মিয়া (২৭) বৃহস্পতিবার রাতের খাওয়া শেষে নিজ ঘরে শুয়ে পড়েন। রাত দেড়টার দিকে তার ঘরের সামনে থাকা খড়ের গাদায় দাউ দাউ করে আগুন জ্বলছে বুঝতে পেরে দরজা খুলতেই জালালাবাদ থানার আমানতপুর (নোয়াগাঁও) গ্রামের মৃত উস্তার আলীর ছেলে সিরাজ মিয়া (৩২), একই গ্রামের মৃত সোয়াব আলীর ছেলে সমুজ মিয়া (৩৫) ও কেমিদপুর (বুলতাপাড়া) গ্রামের মৃত মন্তাজ আলীর ছেলে বাবুল মিয়া (৪০) এবং আরও ২/৩ জন মিলে সাজুর উপর পেট্রল ছুড়ে মারে। এসময় সাজুর শরীর আগুন ধরে যায়। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে আক্রমণকারীরা পালিয়ে যান। পরে সাজুকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

কিন্তু সাজুর অবস্থা আশঙ্কাজনক থাকায় ওই দিন রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

এখনও তার অবস্থার উন্নতি হয়নি বলে জানিয়েছেন সাজুর বোনের স্বামী আমির আলী। তিনি জানান, অভিযুক্তরা প্রায় সময়ই সাজু ও তার পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানি করে আসছে। এরই জের ধরে বৃহস্পতিবার রাতে সাজুকে পুড়িয়ে মারার চেষ্টা করেন অভিযুক্তরা।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান এ বিষয়ে সোমবার (২২ মার্চ) রাতে সিলেটভিউ-কে বলেন, ঘটনার পর আমি নিজে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। সাজুর ভাই রুবেল বাদি হয়ে তিনজনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন। এ বিষয়ে তদন্ত হচ্ছে এবং অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ