সর্বশেষ

বিশ্বের সবচেয়ে দুর্বল দল বাংলাদেশ : হোল্ডার

করোনা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের আসন্ন এই সিরিজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন দলটির শীর্ষ ১২ ক্রিকেটার। যেখানে রয়েছেন টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। সিনিয়র ক্রিকেটারদের এই কাণ্ডে চটেছেন ফ্র্যাঙ্কলিন রোজ। সেই সঙ্গে ক্রিকেট বোর্ডের প্রতি তাদের দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন তুলেছেন দেশটির সাবেক এই পেসার।

এ প্রসঙ্গে ফ্র্যাঙ্কলিন রোজ বলেন, এই খেলোয়াড়রাই ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডে কোভিড পরিস্থিতির মধ্যে গিয়েছে। আর এখন হঠাৎ বাংলাদেশ সফরের বেলায় তারা ভীত? খুব খারাপ। তারা করোনাভাইরাসের সমস্যার কথা বলছে, এখনো এই ক্রিকেটারদের অনেকে অস্ট্রেলিয়ায় খেলছে। সেখানে কি তারা আক্রান্ত হবে না?

এ প্রসঙ্গে রোজের ভাষ্য, এই খেলোয়াড়দের কেউ যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত দলের হতো, তখন তারা কি কোথায় যাবে বা কখন যাবে না, এটা বেছে নিতে পারতো? আমি কখনও ওই দলগুলোয় এমন দেখিনি। আমাদের শৃঙ্খলাবদ্ধ, প্রতিশ্রুতিবদ্ধ খেলোয়াড় দরকার। বোর্ড যদি এদেরকে নিয়ন্ত্রণ করতে পর্যাপ্ত শক্তিশালী না হয়, বোর্ড কর্তাদের সরে দাঁড়ানো উচিত।

হোল্ডার-পোলার্ডদের সমালোচনা করতে গিয়ে বাংলাদেশকেও কটাক্ষ করেছেন সাবেক এই ক্যারিবিয়ান পেসার। বাংলাদেশকে কটাক্ষ করে তিনি বলেন, আমি যদি ওই খেলোয়াড়দের একজন হতাম, আমি বাংলাদেশে যেতাম। দলটি এখন বিশ্বের সবচেয়ে দুর্বল দল, তাদের বিপক্ষে ব্যাটিং ও বোলিংয়ে নিজের গড় বাড়িয়ে নেওয়ার চেষ্টা করতাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ