সর্বশেষ

বড়লেখায় মহিলা ক্যাডেট মাদ্রাসার উদ্বোধন

বড়লেখা উপজেলায় আয়েশা সিদ্দিকা রা: ও নেকরুজা খাতুন মহিলা মাদ্রাসার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার স্থানীয় গোয়ালটাবাজরে এক দোয়া মাহফিলের মাধ্যমে মাদ্রাসাটির উদ্বোধন করেন বিশিষ্টজনেরা।

এ সময় প্রতিষ্ঠাতা ফাইজ মোহাম্মদ রহমান উপস্থিত থেকে মাদ্রাসা প্রতিষ্ঠায় সহযোগিতা করায় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
যুক্তরাজ্য প্রবাসী দানশীল ব্যক্তিত্ব ফাইজ মোহাম্মদ রহমান এলাকায় শিক্ষা বিস্তারে অসামান্য অবদান রাখছেন। বড়লেখা শহরে এফ আর মহিউস সুন্নাহ মাদ্রাসা প্রতিষ্ঠা করে সফল হওয়ার পর এবার প্রতিষ্ঠা করেছেন আয়েশা সিদ্দিকা রা: ও নেকরুজা খাতুন মহিলা মাদ্রাসা। বড়লেখার গোয়ালটা বাজারে ৯০ শতাংশ ভূমির উপর প্রবাসীদের সহযোগিতায় এই মাদ্রাসা প্রতিষ্ঠা করেন তিনি। মৃত্যু শয্যায় থাকা মায়ের প্রতিশ্রুতি বাস্তবায়নে তিনি এই কার্যক্রম অব্যাহত রাখছেন।

শনিবার মাদ্রাসা ক্যাম্পাসে বিশিষ্ট জনের উপস্থিতিতে নারী শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রখ্যাত আলেমে দ্বীন শায়েখ মাওলানা জিয়া উদ্দিন, শায়েখ মুহিব্বুল হক, হাফিজ মাওলানা নজির উদ্দিন, অধ্যাপক আব্দুস সবুর, মুফতি সাদ আমিন, মাওলানা আজিজুল হক, মুফতি খায়রুল ইসলাম, মাওলানা ফখরুজ্জামান, মাওলানা শায়েখ বদরুল ইসলাম, মাওলানা রমিজ উদ্দিন, মাওলানা মুফতি রুহুল আমিন, মাওলানা শায়েখ খায়রুল ইসলাম, হাফিঅজ রুহুল আমিন, মাওলানা ওলিউর রহমান, মাওলানা সাদিক আহমদ, মাওলানা নাজমুল হাসান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ