সর্বশেষ

শতাব্দী সেরা রোনালদো

দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে একবিংশ শতাব্দীর সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। একই সঙ্গে শতাব্দী সেরা কোচের খেতাব জিতেছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির স্প্যানিশ ম্যানেজার পেপ গার্দিওলা।

রোববার (২৭ ডিসেম্বর) রাতে হওয়া এই জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে চলতি শতাব্দীর তথা ২০০১ থেকে ২০২০ সালের সেরা ফুটবলারের পুরস্কার তুলে দেয়া হয় পর্তুগীজ তারকার হাতে।

এ যাত্রায় তিনি পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে। পেছনে ফেলেছেন সময়ের অন্যতম সেরা মোহাম্মদ সালাহ ও এক সময়ের তারকা ফুটবলার রোনালদিনহোকে।

২০০১ সাল থেকে শুরু করে ২০২০ সাল এই সময় পর্যন্ত খেলা খেলোয়াড়দের মধ্যে রোনালদো সেরা খেলোয়াড়ের তালিকায় শীর্ষে। তারপরে দুইয়ে আছেন লিওনেল মেসি আর তিনে লিভারপুলের মোহাম্মদ সালাহ।

রোনালদো এই সময়ে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা, এছাড়া দুটি করে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি আ। নামের পাশে আছে একটি ইউয়েফা ইউরো আর একটি ইউয়েফা নেশনস লিগ।

গ্লোব সকারের শতাব্দী সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের পর রোনালদো বলেন, ‘সবাইকে অনেক ধন্যবাদ, যারা আমার জন্য ভোট দিয়েছেন, আমার পরিবার, আমার মা এবং বোনকেও অনেক ধন্যবাদ। এটা আমার জন্য খুবই বড় একটি সম্মাননা। এই পুরস্কার থেকে প্রেরণা নিয়ে আমি সামনে এগিয়ে যেতে চাই। সেরা খেলোয়াড় ঘোষিত হয়ে আমি অনেক সম্মানিতবোধ করছি। আশা করছি মহামারির সময়টা সামনের বছর কেটে যাবে যাতে করে আমরা আরো আনন্দ করতে পারি।’

রোনালদো আরো বলেন, ‘আমি মনে করি আরো কয়েক বছর আমি এখানেই খেলতে পারবো।’

শতাব্দীর সেরা খেলোয়াড় ছাড়াও দুবাই গ্লোব সকার শতাব্দীর সেরা ক্লাবের নামও ঘোষণা করেছে। এই শতাব্দীর সেরা ক্লাবের পুরস্কার জিতেছে চ্যাম্পিয়নস লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন এবং রেকর্ড ৩৪ বারের স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

আর চলতি বছরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রবার্ট লেভান্ডোফস্কি। চলতি বছরের সেরা কোচের পুরস্কার হান্সি ফ্লিকের। আর শতাব্দীর সেরা কোচের পুরস্কার বাগিয়ে নিয়েছেন পেপ গার্দিওলা।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ