সর্বশেষ

সৃজিত মুখার্জি’র ওয়েব সিরিজে আজমেরী হক বাঁধন

পাঁচ বছর আগে প্রকাশ পেয়েছিলো জনপ্রিয় লেখক নাজিম উদ্দিনের উপন্যাস রবীন্দ্রনাথ ‘এখানে কখনও খেতে আসেননি’। সেই উপন্যাসকে কেন্দ্র করেই নির্মিত হতে যাচ্ছে ওয়েব সিরিজ।

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’র ব্যানারে নির্মিত হতে যাওয়া এই সিরিজটি পরিচালনা করবেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি।

সিরিজটি নিয়ে শুরু থেকেই আলোচনা ছিলো তুঙ্গে। এতে অভিনয়ের জন্য প্রথমদিকে জয়া আহসান, পরীমনিসহ আরো অনেক অভিনেত্রীর নাম শোনা গেলেও শেষ পর্যন্ত চূড়ান্ত হয়েছেন আজমেরী হক বাঁধন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ‘হইচই’র এক ফেসবুক লাইভ প্রেস কনফারেন্স এর মাধ্যমে ছবিটির অভিনয়শিল্পীদের পরিচয় করিয়ে দেয়া হয়।

উপন্যাসটির কেন্দ্রীয় মুশকান জুবেরীর চরিত্রে অভিনয়ের ব্যাপারে বেশ উচ্ছ্বসিত বাঁধন।

কলকাতা থেকে মুঠোফোনে বাংলাদেশ জার্নালকে আজমেরী হক বাঁধন বলেন, প্রথমে যখন আমাকে সৃজিত আমাকে এই সিরিজটির কথা বলে আমি বিশ্বাসই করতে পারিনি। আমি খুবই অবাক হয়েছি যে কিনা আমাকে কখনও দেখেনি সেই সৃজিত আমাকে তার কাজের জন্য প্রস্তাব দিয়েছে। আর দ্বিতীয়ত অবাক হয়েছি মুশকান জুবেরী চরিত্রটা নিয়ে। এত চমৎকার, স্ট্রং ফিমেল ক্যারেক্টারের জন্য আমাকে ভাবা হয়েছে; সবকিছু মিলিয়ে আমি খুব খুব অবাক হয়েছিলাম।

এই কাজটা নিয়ে লকডাউনের শুরু থেকেই আমাদের মধ্যে আলোচনা চলছিলো। প্রথমে এই চরিত্রটা পাওলি দামের করার কথা ছিলো কিন্ত সেটা হয়নি। এরপর আমাকে যখন চূড়ান্ত করা হলো তখন আমার কাছে মনে হলো এটা অনেক বড় একটা ব্যাপার আমার জন্য।

এরপর ভার্চুয়ালি আমরা আলোচনার মাধ্যমে চরিত্রটির জন্য রিহার্সাল করি। তারপর গেল ১১ ডিসেম্বর কলকাতায় আসি। যেহেতু ভিসা বা ওয়ার্ক পারমিট সবকিছু মিলিয়ে একটু ঝামেলা হচ্ছিলো তখন ভারতীয় হাই কমিশনারের সহযোগিতায় এখানে আসাটা সহজ হয়।

মুশকান জুবেরী নিয়ে বাঁধন বলেন, এরকম একটা স্ট্রং ফিমেল ক্যারেক্টারের কাজ আমাদের এখানে হয়নি। যে কারণে এই কাজটার প্রতি আমার লোভ জন্ম হয়ে গিয়েছে শোনার পর। এই কাজটার জন্যই আমি মাঝখানে নিজেকে নতুনভাবে প্রস্তত করছিলাম। ফাইনালি কাজটার সাথে যুক্ত হতে পেরে অসম্ভব ভালো লাগছে।

বাঁধন জানান, গত ১৬ ডিসেম্বর থেকে এই সিরিজটির শুটিং হয়েছে। প্রায় ৮ দিনের শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। এর মধ্য দিয়ে বাঁধনের প্রায় ৬০ ভাগ অংশের কাজ শেষ। সিরিজটির শুটিং চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। শুটিং শেষ করে তারপর দেশে ফিরবেন এ অভিনেত্রী।

সিরিজটিতে বাঁধন ছাড়াও অভিনয় করছেন অঞ্জন দত্ত, রাহুল বোস, অনির্বাণ ভট্টাচার্য, অনির্বাণ চক্রবর্তী প্রমুখ।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ