সর্বশেষ

দোয়ারায় কৃষি প্রণোদনা নিয়ে দুর্নীতির অভিযোগ

দোয়ারাবাজার উপজেলা কৃষি অফিসের উদ্ভিদ সংরক্ষণ অফিসার সোহরাব হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ দায়ের করা হয়েছে। কৃষি পুনর্বাসন, কৃষি প্রণোদনাসহ সরকারী টাকা আত্মসাতের অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকার ভুক্তভোগী কৃষক রিয়াদ আহমদ। স¤প্রতি কৃষি স¤প্রসারণ অধিদপ্তররের মহাপরিচালক, প্রকল্প পরিচালক সমন্বিত বালাই ব্যবস্থাপনা প্রকল্প খামার বাড়ি, প্রকল্প পরিচালক ডাল তেল ৩য় পর্যায় প্রকল্প, প্রকল্প পরিচালক কৃষি স¤প্রসারণ অধিদপ্তর সিলেট, জেলা প্রশাসক সুনামগঞ্জ, দুর্নীতি দমন কমিশন, উপ-পরিচালক কৃষি স¤প্রসারণ অধিদপ্তর সুনামগঞ্জ, উপজেলা নির্বাহী অফিসার দোয়ারাবাজারসহ সকল দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে উদ্ভিদ সংরক্ষণ অফিসার সোহরাব হোসেন বলেন, আমার কাছে অফিসের কাগজপত্র থাকেনা। এসব প্রকল্পের বিষয়ে আমরা কোন দায়িত্ব নেই। উর্ধতন কর্তৃপক্ষ অফিসের কাজ করার জন্য আামাকে বলেছেন। এর জন্য আমি অফিসে কাজ করি। তাই এসব দুর্নীতির সাথে আমার সম্পৃত্ত থাকার কোন সুযোগ নেই। আমার বিরুদ্ধে এসব অভিযোগ করা হয়েছে সবটাই মিথ্যা।

এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার শেখ মোহাম্মদ মহসিন বলেন, আমি ছুটিতে আছি, জানতে পারছি একটা অভিযোগ করা হয়েছে। সার বীজ ক্রয়ের ব্যাপারে তিনি বলেন, আমরা ডিলারের সাথে যোগাযোগ করেছি, তারা বীজ ক্রয় করে দিতে পারে নাই এর জন্য আমরা নিজেই ক্রয় করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, বীজ ক্রয় কমিটিতে আমি আছি কিন্তু বীজ ক্রয় করার সময় আমাকে কেউ জানায়নি। একটা অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ