সর্বশেষ

সরকারের পাশাপাশি প্রতিবন্ধীদের কল্যাণে বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে: বিভাগীয় কমিশনার

সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি বলেছেন, প্রতিবন্ধী মানুষের কল্যাণে ও জীবনমান উন্নয়নের সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি ব্যাংক, প্রতিষ্ঠান, বিত্তবান ব্যক্তি ও সামাজিক সংগঠনগুলো সহযোগিতা করছে। এতে প্রতিবন্ধী জনগোষ্ঠী উপকৃত হচ্ছেন। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তিনি বলেন, সরকার প্রতিবন্ধী মানুষের জন্য ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছে। বিভাগীয় কমিশনার মঙ্গলবার সকালে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ কার্যালয়ে গ্রীন ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর উদ্যোগে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ও উত্তরা ব্যাংক লিমিটেডের অর্থায়নে প্রতিবন্ধী ও অসহায় ব্যক্তিদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ, উত্তরা ব্যাংক লিমিটেড সিলেট অঞ্চলের প্রধান, উপ-মহাব্যবস্থাপক মোঃ মনোয়ারুল হক, নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

জিডিএফ’র মহাসচিব-নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বপন মাহমুদ। উপস্থিত ছিলেন জিডিএফ’র উপদেষ্টা, টিআইসি সিলেটের সভাপতি সমিক সহিদ জাহান, সহ সভাপতি দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ.এম ইসরাইল আহমদ, কোষাধ্যক্ষ মাসুম আহমদ চৌধুরী, সংগীত শিল্পী হিমাংশু বিশ^াস, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান শামসু, দেওয়ান হাসিব রাজা চৌধুরী, দেওয়ান সালামত রাজা চৌধুরী, সৈয়দ আলমগীর হোসেন, সিলেট বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরাইয়া নাসরিন, বাংলাদেশ ইকুয়ালিটি সোসাইটি সিলেটের রোকসানা বেগম, জিডিএফ’র শিক্ষিকা নমিতা রাণী দে, শিক্ষক মাওলানা আনিসুর হক প্রমুখ। এছাড়াও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী কয়েছ মিয়া। পরে সিলেট আলোকিত যুব কল্যাণ সংস্থার সভাপতি শারমিন কবির প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ৩০০ পিচ মাস্ক জিডিএফ’র মহাসচিব-নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খানের হাতে প্রদান করেন।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে উত্তরা ব্যাংক লিমিটেড থেকে প্রাপ্ত পাঁচশত পিছ কম্বল বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ