সর্বশেষ

করোনায় আরো মৃত্যু ২৭, শনাক্ত ১৬৩২

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় আরো ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ১৫৬ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৬৩২ জন। এতে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৫ হাজার ৮৪১ জন হয়েছে।

বুধবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ২৯ হাজার ৩৫১ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৫৯ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৪ শতাংশ।

এতে আরো জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৪০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৩২ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩০ লাখ ২২ হাজার ৫৩৭টি।

২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ৪ জন। ২৭ জনেরই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে এসেছেন ৯৩৯ জন, ছাড় পেয়েছেন ৫৯৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন, ছাড় পেয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৯৪৭ জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৮৩৬ জন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৪ হাজার ৩৬২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮১ হাজার ৯১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৪৩ জন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ