সর্বশেষ

বিলবাওকে হারিয়ে শীর্ষে ওঠার লড়াইয়ে রিয়াল

আথলেতিক বিলবাওয়ের আশা জাগানিয়া শুরুর পর একটি লাল কার্ডের ঘটনায় যেন পাল্টে গেল সব। পাল্টা চাপ বাড়িয়ে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। হার না মানা মানসিকতায় এরপরও ম্যাচে ফিরেছিল বিলবাও কিন্তু লিগ চ্যাম্পিনদের আটকাতে পারেনি তারা। দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদকে স্পর্শ করেছে জিনেদিন জিদানের দল।

মঙ্গলবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। প্রতিপক্ষের হয়ে একমাত্র গোলটি করেন আন্দের কাপা।

শুরুটা হতাশার হলেও লা লিগায় বর্তমানে দারুণ সময় কাটছে রিয়ালের। হার আর ড্রয়ের পর ঘুরে দাঁড়িয়ে টানা তিন ম্যাচে জয় তুলে নিল জিনেদিন জিদানের দল। অবশ্য বিলবাও বেশ ভালোভাবেই শুরু করেছিল কিন্তু ম্যাচের ১৪তম মিনিটে লাল কার্ড দেখে রাউল গার্সিয়াকে হারানোর পর ছন্দ হারায় দলটি। ১০ জনের দল নিয়ে শেষ পর্যন্ত পেরে উঠল না বিলবাও।

চাপ বাড়িয়ে বিরতির আগ মুহূর্তে এগিয়ে যায় রিয়াল। যোগ করা সময়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে জোরালো শটে আসরে নিজের প্রথম গোলটি করেন টনি ক্রুস। এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। বিরতির পর পাল্টা আক্রমণে সমতা টানে সফরকারীরা। আন্দের কাপার প্রথম শট থিবো কোর্তোয়া ঠেকিয়ে দেন। তবে বিপদমুক্ত করতে পারেননি। পরের শটে ঠিকই জাল খুঁজে নেন তিনি।

পাল্টা আক্রমণে পরক্ষণেই জালে বল পাঠিয়েছিলেন ভিনিসিউস। কিন্তু সেসময় অফসাইডের পতাকা তোলেন লাইনসম্যান। অবশেষে ৭৪ মিনিটে রিয়ালে স্বস্তি ফেরান বেনজেমা। দানি কারভাহালের বাড়ানো বলে দারুণ হেডে দলকে এগিয়ে নেন বেনজেমা। এরপর যোগ করা সময়ে আরেকবার গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন তিনি। আসরে ফরাসি ফরোয়ার্ডের এটি ষষ্ঠ গোল।

চলতি লিগে ১৩ ম্যাচে ৮ জয় ও দুই ড্রয়ে সোসিয়েদাদ ও অ্যাথলেতিকো মাদ্রিদ ও রিয়ালের পয়েন্ট সমান ২৬। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা। ১৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে বিলবাও।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ