সর্বশেষ

দেশে তিন মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যু

২৪ ঘন্টায় গত তিন মাসের মধ্যে দেশে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে করোনায়। গত ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে গত ২১ সেপ্টেম্বর ৪০ জনের মৃত্যু শনাক্ত হয়। এরপর মৃতের সংখ্যা কোনও দিনই ৪০ এর কোঠায় পৌঁছায়নি। এ নিয়ে মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ১২৯ জনে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৩২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ১৯ হাজার ৫৪টি। এখন পর্যন্ত ৩০ লাখ পাঁচ হাজার ৫১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৮৭৭ জন। এখন পর্যন্ত মোট চার লাখ ৯৪ হাজার ২০৯ জন শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৮৮৪ জন। এখন পর্যন্ত সুস্থ চার লাখ ২৬ হাজার ৭২৯ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, খুলনায় একজন, সিলেটে একজন, রংপুরে দুইজন এবং ময়মনসিংহে দুইজন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৯ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ