সর্বশেষ

রহস্য আরও বাড়িয়ে দিল তৃতীয় মনোলিথ

আরও একটি রহস্যময় মনোলিথের সন্ধান মিলল। তৃতীয় এ মনোলিথ পাওয়া গেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। প্রথমটিরও সন্ধান পাওয়া যায় দেশটিতে। রুশ সংবাদমাধ্যম আরটি এ খবর দিয়েছে।

১৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের উটাহ অঙ্গরাজ্যের প্রত্যন্ত মরুভূমিতে আবিষ্কৃত হয় রহস্যময় ওই ধাতব পিন্ড। রহস্য উন্মোচন হতে না হতেই মাত্র ১০ দিনের ব্যবধানে পিন্ডটি হঠাৎ উধাও হয়ে যায়।

এরপর আরেকটি মনোলিথের দেখা মিলল ইউরোপের দেশ রোমানিয়ার এক পাহাড়ে। তবে উটাহ মরুভূমি থেকে গায়েব হওয়া আগেই নাকি ইউরোপের পাহাড়ে দেখা গিয়েছিল সেটি। এরপর আরেক মনোলিথের দেখা পাওয়া গেল ক্যালিফোর্নিয়ায়। ফলে সব মিলিয়ে বিশ্ব জুড়ে বেড়েই চলেছে মনোলিথ রহস্য।

প্রায় ১০ থেকে ১২ ফুট উচ্চতার এই বস্তুটি নিয়ে গত দুই সপ্তাহ ধরে জল্পনা-কল্পনা শুরু হয়। প্রশ্ন উঠছিল, এটি কী এবং কেন এখানে রাখা হয়েছে, কারা এটিকে সেখানে রেখেছে নাকি ভিনগ্রহের কেউ রেখে গিয়েছে–এমন হাজারো প্রশ্ন উঠলেও উত্তর মেলেনি একটারও।

উটাহ্‌র মরুভূমি থেকে সেখানকার মনোলিথটি উধাও হয়ে যায় তার পরের দিন রাতের বেলা রোমানিয়ার মনোলিথটি দেখা যায়। মনোলিথ দু’টি একই রকম দেখতে হলেও তারা আলাদা।

রোমানিয়ার যে পাহাড়ে সেটা দেখা যাচ্ছে, তাকে স্থানীয়রা ‘পবিত্র পাহাড়’ হিসেবে মানেন। এই পাহাড়ের ঐতিহাসিক গুরুত্বও রয়েছে। সামনের একটি দুর্গের থেকে মাত্র কয়েক মিটার দূরে মনোলিথটি মাটিতে খাড়া দাঁড়িয়ে রয়েছে। স্থানীয় মানুষ বা প্রশাসন কেউই বলতে পারছেন না মনোলিথটি কোথা থেকে এল বা কারা বসিয়ে গিয়েছে।

নতুন মনোলিথটি পাওয়া যায় ক্যালিফোর্নিয়ার আতাসকাদিরোর পাহাড়ি এলাকায়। বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা সেটি আবিষ্কার করে।

হাইকিং করতে গিয়ে এক ব্যক্তি মনোলিথটির ভিডিও ধারণ করেন। টুইটারে সেটি পোস্ট করার পর ভাইরাল হয়ে যায়। তবে আগের দুইটি মনোলিথের সঙ্গে কিছুটা পার্থক্য রয়েছে নতুনটির। এটি মাটির সঙ্গে সংযুক্ত নয় এবং উপরের দিকে ফাঁপা।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ