সর্বশেষ

কোম্পানীগঞ্জে বালু উত্তোলনের দায়ে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ধলাই নদীর ভোলাগঞ্জ রোপওয়ে (বাংকার) এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ছয় বালু ব্যবসায়ীকে ৩ লক্ষ ৫২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৫টি নৌকা ও ৩টি লিস্টার মেশিন জব্দ করা হয়। পরে নৌকার মালিকদের তাৎক্ষণিক জরিমানা করে ছেড়ে দেয়া হলেও লিস্টার মেশিনগুলোকে ধ্বংস করা হয়। একই জায়গা থেকে একটি চিপ পাথর উত্তোলনকারী নৌকায় থাকা চিপ পাথর নিলামে ৫ হাজার টাকায় বিক্রয় করা হয়।
বৃহস্পতিবার ১৬ জুলাই দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোম্পানীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) অনুপমা দাসের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ থানার এসআই তরিকুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড অনুপমা দাস বলেন, ভোলাগঞ্জ রোপওয়ে (বাংকার) একটি সংরক্ষিত এলাকা। এখান থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে অভিযান চালানো হয়। এ অভিযানে ৩লক্ষ ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ৩টি লিস্টার মেশিন ধ্বংস করা হয়েছে। তিনি আরো বলেন, ধরনের অভিযান অব্যাহত থাকবে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ