সর্বশেষ

ছাতকে বন্যা পরিস্থিতির উন্নতি, বেড়েছে দুর্ভোগ

ছাতকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সুরমা, চেলা ও পিয়াইন নদীর পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর ও গ্রামাঞ্চলের ঘরবাড়ি থেকে বন্যার পানি নামতে শুরু হয়েছে। তবে উপজেলার নিম্নাঞ্চলের ঘরবাড়িতে এখনো বন্যার পানি রয়েছে।

গত দু’দিন বন্যার পানি কমলেও এখনো বিচ্ছিন্ন রয়েছে সড়ক যোগাযোগ। মঙ্গলবার বিকাল পর্যন্ত পৌরসভাসহ উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি রয়েছেন এবং বিভিন্ন আশ্রয়কেন্দ্রে রয়েছেন হাজারো মানুষ। স্থানীয়রা জানিয়েছেন গ্রামীণ কাচা রাস্তাঘাট পানির নিচ থেকে ভেসে উঠলেও কাঁদা মাটিতে পরিণত হওয়ায় এসব রাস্তা দিয়ে পায়ে হেঁটে চলাচল করা যাচ্ছে না। এমনকি ঘরবাড়ি পানির নিচ থেকে ভেসে উঠলেও বসবাস করতে গিয়ে সীমাহিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে, বন্যা দুর্গতদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম কবির জানান, বন্যায় পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। আশ্রয়কেন্দ্র গুলোতে এখনো মানুষ রয়েছেন। বন্যার পানি কমতে শুরু করলেও স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে আরো সপ্তাহখানেক সময় লাগতে পারে বলে তিনি জানান।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ