সর্বশেষ

৫০ জনের করোনা শনাক্ত সিলেটের দুই ল্যাবে

সিলেটের দুই ল্যাবে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মাঝে ওসমানীর ল্যাবে ১৬ জন ও শাবির ল্যাবে ৩৪ জন রয়েছেন। রোববার ওসমানীর ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার ১১ জন, দক্ষিণ সুরমার ১ জন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৪ জন রয়েছেন। এর মধ্যে দুইজন চিকিৎসকও রয়েছেন বলে জানা গেছে। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১১১ জনে।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। রোববার শাবির ল্যাবে মোট ১৫৯ জনের নমুনা পরীক্ষায় এই ৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে রোববার সুনামগঞ্জের ৪১ টি ও সিলেটের ১২০ টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫৯টির পরীক্ষা করা হলে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ৯ জন সুনামগঞ্জ ও ২৫ সিলেট জেলার বাসিন্দা বলে জানান তিনি।

এদিকে, নতুন শনাক্তদের নিয়ে সিলেটে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৮৫৬ জনে। এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ৯৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ১১০ জন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ