সর্বশেষ

সিলেটে একদিনে ৪ জনের মৃত্যু, মোট মৃত্যু ৯৪

সিলেটে করোনার থাবা ক্রমেই আরো ভয়ংকর হয়ে উঠছে। দীর্ঘ হচ্ছে লাশের সারি। একদিনে মৃত্যু হয়েছে চার জনের। এর মাঝে একজন হলেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরীর পিতা। চার জনের মাঝে কেবল সিলেট জেলার তিনজন এবং অপরজন সুনামগঞ্জ জেলার। নতুন চারজনকে নিয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৯৪।
আর আক্রান্তের সংখ্যা মোট ৫৫২০ জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৫৫২০ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৯৬১, সুনামগঞ্জে ১১৫০, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে গতকাল পর্যন্ত ভর্তি ছিলেন ২৩৯ জন। এর মধ্যে সিলেটে ১০২, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ৭২ ও মৌলভীবাজারে ২৫ জন।
এছাড়া করোনা পজেটিভ উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৮৫৩ জন। এর মধ্যে সিলেটে ৩৫১, সুনামগঞ্জে ২৫৯, হবিগঞ্জে ১৮৯ ও মৌলভীবাজারে ৫৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৮৬ জন। এর মধ্যে সিলেটে ১৫, সুনামগঞ্জে ৬৪ ও হবিগঞ্জে ৭ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯৮২। এর মধ্যে সিলেটে ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩৩৫ ও মৌলভীবাজারে ৩১৩ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরো জানা গেছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৭৪৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৯৯৪ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৮০১ জন। এর মধ্যে সিলেটে ৩৭৭, সুনামগঞ্জে ১৪৪, হবিগঞ্জে ১৭৬ ও মৌলভীবাজারে ১০৪ জন।
হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩০৫ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ১৩৯ ও মৌলভীবাজারে ৪৬ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, নতুন চারজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা ৯৪। এর মধ্যে সিলেট জেলায় ৭৪, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৬ জন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ