সর্বশেষ

পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক জয়েন্ট চীফ ওমর আলী আর নেই

পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক জয়েন্ট চীফ ওমর আলী আর নেই। গত রাত ১টায় ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি হৃদরোগ ও লাঞ্চের সমস্যাজনিত নানা জটিলতায় ভোগছিলেন। গতকাল সকাল ১১.২০ টায় নামাজে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।
মরহুম ওমর আলীর পৈত্রিক নিবাস মৌলভিবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের দেউলকাপন গ্রামে। তিনি ঢাকার মিরপুর এলাকার টোলারবাগে বসবাসরত ছিলেন। তিনি ২০০৯ খ্রিষ্টাব্দে অবসরগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি অসুস্থ স্ত্রী, ২ কন্যা ও ১ পুত্র রেখে গেছেন। তাঁর স্ত্রী আসমা বেগম ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক মতিঝিল প্রধান শাখার অবসরপ্রাপ্ত ভাইস প্রেসিডেন্ট।
ভাটেরার কৃতী সন্তান মরহুম ওমর আলীর বড় মেয়ে রেহনুমা তারান্নুম তুষ্টি (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার, এমবিএ) বঙ্গবন্ধু স্যাটেলাইট কমিউনিকেশন এর ম্যানেজার ফরেন সেলস পদে কর্মরত, ছোট মেয়ে মেহনুমা তারান্নুম মিষ্টি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর সহকারী অধ্যাপক (সিএসি), বর্তমানে কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন, একমাত্র ছেলে জহির আওছাফ ওহি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, ঢাকায় অধ্যয়নরত।
মরহুম ওমর আলী ছিলেন ঐতিহ্যবাহী ভাটেরা এলাকার গ্রামীণ নারী শিক্ষার অগ্রদূত শিক্ষাবিদ মরহুম মোহাম্মদ হানিফ (হানিফ মাস্টার)-এর সুযোগ্য নাতি।
আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ